• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ট্রেন উদ্বোধনে ‘জয় শ্রীরাম’ শুনে মঞ্চে উঠলেন না মমতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ০৩:৩৩ পিএম
ট্রেন উদ্বোধনে ‘জয় শ্রীরাম’ শুনে মঞ্চে উঠলেন না মমতা

ভারতে যাত্রা শুরু করেছে দেশটির সবচেয়ে দ্রুতগামী ট্রেন ‘বন্দে ভারত’। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বিজেপির ‘জয় শ্রীরাম’ ধ্বনি শুনে মঞ্চে উঠেননি তিনি।

ভার্চুয়ালি ট্রেনটির উদ্বোধন করেন ভারতের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (৩০ ডিসেম্বর) কলকাতায় এসে এই ট্রেনের উদ্বোধন করার কথা ছিল মোদির। কিন্তু তার মায়ের মৃত্যুর কারণে কলকাতায় আসতে পারেননি তিনি। তবে হাওড়া স্টেশনে বন্দে ভারত ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েও মঞ্চে না উঠে প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকেন মমতা।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যথাসময়ে হাওড়া স্টেশনে পৌঁছান। কিন্তু ওই অনুষ্ঠান শুরুর আগেই বিজেপির কর্মী-সমর্থকেরা মমতাকে দেখে বিজেপির পতাকা নিয়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেন। এতে ক্ষুদ্ধ হন মমতা। এরপরই মমতা কার্যত উদ্বোধনী অনুষ্ঠানে যোগ না দিয়ে মঞ্চের পেছনের সারিতে বসে পড়েন। কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব মমতাকে অনুষ্ঠান মঞ্চে বসার আমন্ত্রণ জানালেও তাতে সায় দেননি মমতা।

‘জয় শ্রীরাম’ স্লোগানের কারণে দর্শক আসন থেকেই দাঁড়িয়ে বক্তৃতা করেন মমতা। প্রধানমন্ত্রীর মোদির উদ্দেশে মমতা বলেন, “আজ আপনার কাছে ব্যক্তিগতভাবে অত্যন্ত দুঃখ এবং অপূরণীয় ক্ষতির দিন। ঈশ্বরের কাছে প্রার্থনা করি, তিনি যেন আপনাকে কাজ এবং প্রচেষ্টার মাধ্যমে মায়ের প্রতি ভালোবাসা প্রকাশের শক্তি দেন।”

বন্দে ভারত ট্রেন চালুর সূচনার মধ্য দিয়ে রেল মানচিত্রে এক নতুন দিগন্তের সূচনা হলো। ট্রেনটি পশ্চিমবঙ্গের হাওড়া থেকে সপ্তাহের ছয় দিন চলবে নিউজলপাইগুড়ি পর্যন্ত। ট্রেনটি দাঁড়াবে বোলপুর ও মালদহ টাউন স্টেশনেও।

Link copied!