• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

‘ইলন মাস্ক আইনের উর্ধ্বে না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৩:১১ পিএম
‘ইলন মাস্ক আইনের উর্ধ্বে না’

ইলন মাস্ক দায়িত্ব গ্রহণের পর টুইটারের সাম্প্রতিক পরিস্থিতি ‘গভীর উদ্বেগ’ নিয়ে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্রের ফেডারাল ট্রেড কমিশন (এফটিসি)।

বিবিসি জানিয়েছে, টুইটারের উর্ধ্বতন প্রাইভেসি ও কমপ্লায়েন্স কর্মকর্তারা পদত্যাগের পর এই উদ্বেগ জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি। তারা জানায়, ইলন মাস্ক কোনোভাবেই আইনের উর্ধ্বে নয়।

হাজার হাজার কর্মী ছাঁটাইয়ের পর বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে টুইটারে। এরই মধ্যে ইলন জানিয়েছেন টুইটারের জন্য দেউলিয়া হওয়ার সময় আসতে পারে। ফলে সাবস্ক্রিপশন ফিসহ আরও কিছু পদক্ষেপ তিনি নিচ্ছেন যার কারণে বিরক্ত হচ্ছেন এই সামাজিক মাধ্যমটির ব্যবহারকারীরা।

এরই মধ্যে প্রতিষ্ঠানটির চিফ প্রাইভেসি অফিসার ডেমিয়েন কিরান, চিফ কমপ্লায়েন্স অফিসার মারিয়ানে ফগার্তি এবং চিফ সিকিউরিটি অফিসার লিয়া কিসনার পদত্যাগ করেছেন। ফলে নিয়ন্ত্রক সংস্থার আদেশ লঙ্ঘনের ঝুঁকি বাড়তে পারে টুইটারের জন্য। এর আগে গত মে মাসে ব্যবহারকারীদের তথ্য বিক্রির অভিযোগে প্রায় দেড় কোটি ডলার জরিমানা করা হয়েছিল সামাজিক মাধ্যমটিকে।

এরই প্রেক্ষিতে এফটিসি জানিয়েছে, তারা উদ্বেগের সাথে টুইটারের কার্যক্রম পর্যবেক্ষণ করছে এবং কোনো প্রতিষ্ঠান বা কোনো প্রধান নির্বাহী কেউই আইনের উর্ধ্বে নয়।

এফটিসির নির্দেশনার প্রতি টুইটারের অনুবর্তিতার জন্য প্রয়োজন হলে নতুন পন্থা ব্যবহার করবে বলে জানিয়েছে ফেডারাল ট্রেড কমিশন ।

Link copied!