• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কলকাতায় বেড়েছে করোনার প্রকোপ, বৃদ্ধার মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ১০:৩৫ এএম
কলকাতায় বেড়েছে করোনার প্রকোপ,  বৃদ্ধার মৃত্যু
প্রতীকী ছবি (সংগৃহীত)

ভারতের পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) কলকাতার ইকবালপুরের একটি বেসরকারি হাসপাতলে তার মৃত্যু হয়।

হাসপাতাল সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, বৃহস্পতিবার সকালে হৃদযন্ত্র ও শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে করোনা পরীক্ষা করা হলে মৃত্যুর পর রিপোর্টে বৃদ্ধা করোনায় আক্রান্ত হওয়ার কথা জানা যায়।

রাজ্য স্বাস্থ্য দপ্তর জানায়, এখানে করোনার নতুন ধরন জেএন.১-এর সন্ধান মেলেনি। তবে, রাজ্যের বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। আইসিইউতে রোগীর সংখ্যাও বাড়ছে। ফলে করোনায় মৃত্যুর খবরে উদ্বেগ বেড়েছে।

চিকিৎসকদের মতে, করোনায় মৃত্যুর পরিসংখ্যান বৃদ্ধির প্রবণতা উড়িয়ে দেওয়াটা বিপদজনক হবে। এখনই সতর্ক হতে হবে। তবে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

কেরালায় কোভিডের নতুন ধরনের খোঁজ মিলতেই প্রতিটি রাজ্যকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে চিঠি দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। শহরের একাধিক বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্তের ভর্তি থাকার কথা জানিয়েছেন চিকিৎসকরা। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে শুরু হয়েছে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে পরিদর্শন।

Link copied!