• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কাতার স্টেডিয়ামে মার্কিন সাংবাদিকের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ০৩:২৭ পিএম
কাতার স্টেডিয়ামে মার্কিন সাংবাদিকের মৃত্যু

কাতারে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপ ফুটবলের আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ কভার করার সময় মারা গেছেন বিশিষ্ট মার্কিন সাংবাদিক গ্রান্ট ওয়াল মারা গেছেন। তার মৃত্যুতে ক্রীড়াজগতে নামে শোকের ছায়া।

গ্রান্ট ওয়ালের এজেন্টের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার খেলার প্রতিবেদন নিয়ে ব্যস্ততার মধ্যেই তীব্র যন্ত্রণায় ভুগে মারা যান তিনি।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, স্টেডিয়ামের প্রেস বক্স এলাকায় পড়ে গিয়েছিলেন গ্রান্ট ওয়াল। তার মৃত্যুর সময় আশেপাশের পরিস্থিতি কেমন ছিল তা জানা যায়নি বলে জানিয়েছে তারা।

গ্রান্ট ওয়ালের এজেন্ট টিম স্ক্যানলান রয়টার্সকে জানান, কোয়ার্টার ফাইনাল ম্যাচটির অতিরিক্ত সময়ের শুরুর দিকে তিনি ‘তীব্র কোনো যন্ত্রণায় ভুগতে শুরু করেন’। প্রেস বক্সেই তার জ্ঞান ফিরিয়ে আনার চেষ্টা করা হয়েছিল, পরে স্ট্রেচারে করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তার মৃত্যু নিশ্চিত করেন।

গ্রান্টের মৃত্যুতে শোক জানিয়ে যুক্তরাষ্ট্র সরকার এক টুইটার বার্তায় লিখেছে, “গ্রান্ট ওয়ালকে হারানোর পর যুক্তরাষ্ট্রের পুরো ফুটবল পরিবারের মন ভেঙ্গে গেছে। ফুটবল ছিল তার জীবনের অংশ। তাকে এবং তার দীপ্তিমান লেখাগুলো আর কখনোই পাব না ভেবে ব্যথিত আমরা।”

বিশ্বের সমকামী গোষ্ঠীর পক্ষে সোচ্চার ছিলেন গ্রান্ট। ফুটবল বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের প্রথম খেলার দিন রংধনু আঁকা পোশাক পরে স্টেডিয়ামে যেতে চেয়েছিলেন তিনি। তখন নিরাপত্তাকর্মীরা তাকে আটক করে।

খেলা ও মানুষের প্রতি গ্রান্টের আবেগ এবং ‘মানবাধিকার এগিয়ে নিতে ফুটবলের শক্তির প্রতি তার বিশ্বাসের’ প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র সকার। গ্রান্টের স্ত্রী সেলিন গাউন্ডার এবং তার প্রিয়জনদের প্রতি সমবেদনা জানিয়েছে তারা।

Link copied!