• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মন্দিরে নগ্ন অবস্থায় ঢুকলেন এক নারী, হাসপাতালে প্রেরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০৩:২২ পিএম
মন্দিরে নগ্ন অবস্থায় ঢুকলেন এক নারী, হাসপাতালে প্রেরণ

ইন্দোনেশিয়ার বালিতে একটি মন্দিরে আয়োজিত নাচের অনুষ্ঠানে হঠাৎই নগ্ন অবস্থায় হাজির হন এক জার্মান নারী। ওই অবস্থায় নৃত্যশিল্পীদের পাশে ঘুরে বেড়াতে দেখা যায় তাকে। পরে দেশটির কর্মকর্তারা ওই নারীকে মানসিক স্বাস্থ্যের জন্য হাসপাতালে পাঠিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। অনুষ্ঠানে নিযুক্ত কর্মীদের সঙ্গে ওই জার্মান নারীর বাগবিতণ্ডা হয় এবং তিনি খোলা আকাশের নিচে আয়োজিত ওই অনুষ্ঠানে জোর করে ঢুকে পড়েন। তার পরনে পোশাক ছিল না। তিনি নৃত্যশিল্পীদের পাশে হেঁটে বেড়াচ্ছিলেন।

গত বৃহস্পতিবার পুলিশের মুখপাত্র স্তেফানুস সাতাকে বায়ু বলেন, “ওই জার্মান নারী বালি দ্বীপে ছুটি কাটাচ্ছিলেন। কিন্তু সেখানে বিভিন্ন হোটেলের বিল তিনি পরিশোধ করতে পারছিলেন না। ওই মন্দিরে পবিত্র স্থান ‘শুদ্ধিকরণ’-সংক্রান্ত একটি আচার-অনুষ্ঠান পালন করা হচ্ছিল। ওই পর্যটককে একটি ফ্লাইটে করে তার দেশে পাঠিয়ে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি তাতে রাজি হননি। পরে একটি মানসিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।”

ইন্দোনেশিয়ার বালি দ্বীপে আপত্তিকর আচরণের কারণে বিদেশিদের বিতাড়িত করার ঘটনা প্রায়ই ঘটছে। বিশেষ করে যেসব পর্যটকের কর্মকাণ্ড ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে, তাদের বিরুদ্ধে কঠোর হচ্ছে কর্তৃপক্ষ।

গত মাসে ৭০০ বছরের পুরোনো একটি পবিত্র বটগাছের সামনে এক রুশ নারীর নগ্ন অবস্থায় তোলা ছবি ভাইরাল হওয়ার পর স্থানীয় হিন্দুরা ক্ষুব্ধ হন। পরে ওই রুশ নারীকে মস্কোতে ফেরত পাঠানো হয়েছে। একই মাসে একটি পবিত্র পর্বতের ওপর অর্ধনগ্ন অবস্থায় তোলা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার কারণে আরও এক রুশ নাগরিককে বালি থেকে বিতাড়িত করা হয়েছে।

Link copied!