উড়োজাহাজের সঙ্গে ট্রাকের সংঘর্ষে নিহত ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ০৩:৩৫ পিএম
উড়োজাহাজের সঙ্গে ট্রাকের সংঘর্ষে নিহত ২

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে একটি উড়োজাহাজের সঙ্গে ফায়ার ট্রাকের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। রাজধানী লিমায় অবস্থিত হোর্হে চাভেজ বিমানবন্দরের রানওয়েতে এ দুর্ঘটনা ঘটেছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, শুক্রবার (১৮ নভেম্বর) ল্যাটাম এয়ারলাইনসের একটি উড়োজাহাজ উড্ডয়নের জন্য রানওয়ে ধরে দ্রুত এগিয়ে যাওয়ার সময় এ সংঘর্ষ হয়। নিহতদের দুজনই ফায়ার সার্ভিসের কর্মী।

এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় কোনো ক্রু বা যাত্রীর হতাহতের ঘটনা ঘটেনি। 

দুই ফায়ার সার্ভিস কর্মীর নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পেরুর প্রেসিডেন্ট পেদ্রো কাস্তিয়ো। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। টুইটারে প্রকাশিত তার বিবৃতিতে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

এ ঘটনার ভিডিও প্রকাশিত হয়েছে সামাজিক মাধ্যমে। তবে উড়োজাহাজ উড্ডয়নকালে দুই ফ্রায়ার ট্রাক কেন রানওয়েতে প্রবেশ করেছিল, তা জানা যায়নি।

দুই দমকল কর্মীর মৃত্যুকে অনিচ্ছাকৃত মৃত্যু বিবেচনা করে ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানিয়েছে পেরুর অভিশংসক দপ্তর। এ ঘটনার পর শনিবার (১৯ অক্টোবর) দুপুর পর্যন্ত বন্ধ ছিল বিমানবন্দর।

সম্প্রতি ল্যাটাম এয়ারলাইনসের আরেকটি বিমান দুর্ঘটনার শিকার হয়। আবহাওয়াজনিত কারণে জরুরি অবতরণকালে বিমানটির সম্মুখভাগ ক্ষতিগ্রস্ত হয়।

Link copied!