• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

প্রথম বইতে যা বলতে চেয়েছেন সুচন্দা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৩:১১ পিএম
প্রথম বইতে যা বলতে চেয়েছেন সুচন্দা
অভিনেত্রী কোহিনূর আখতার সুচন্দা। ছবি সংগৃহীত

অমর একুশে বই মেলায় প্রকাশ হয়েছে ৭০ দশকের জনপ্রিয় অভিনেত্রী কোহিনূর আখতার সুচন্দার লেখা আত্মজীবনী ও স্মৃতিকথামূলক বই। নাম ‘আজও ভুলিনি’। বইটি প্রকাশ হয়ে অনন্যা’র ব্যানারে। এইটি তার লিখা প্রথম বই।

সম্প্রতি গুণী এই অভিনেত্রী গিয়েছিলেন সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে বইমেলায়। বেশ কয়েক ঘন্টা বসেছিলেন অনন্যার স্টলে। পাঠকদের দিয়েছেন অটোগ্রাফ আর তুলেছেন ছবিও।

বইমেলায় এসে ‘আজও ভুলিনি’র প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, ‘আমার চলচ্চিত্র জীবন, অতীত, বর্তমান, যাদের সঙ্গে কাজ করেছি সবই উঠে এসেছে এই বইয়ে। যাদের সঙ্গে দীর্ঘজীবন কাজ করেছি, কত কত স্মৃতি, তাদেরকে তো ভুলতে পারিনি। ভোলাও সম্ভব না। সেজন্যই বইয়ের নাম দিয়েছি “আজও ভুলিনি”।’

তিনি আরও বলেন, ‘এই বইয়ে আমার বাবা-মায়ের কথা, ফুপা-ফুপুর কথা, দাদা-দাদীর কথাও বলেছি। মামাবাড়ির স্মৃতিও আছে। এ ছাড়া ভাইবোনদের কথাও উঠে এসেছে বইয়ে। চিত্রশিল্পী এস এম সুলতানের সান্নিধ্য পাওয়ার কথাও বলেছি। আমার শিক্ষকদের কথাও এসেছে। স্কুল-কলেজ জীবনের কথা বলেছি। আমার প্রথম সিনেমায় অভিনয়ের কথাও তুলে ধরেছি। নানা ঘটনা বলার চেষ্টা করেছি। বইটি পড়ে নতুন প্রজন্মের পাঠকরা অনেক কিছু জানতে পারবেন।’

সবশেষে তিনি জানান, ‘আজও ভুলিনি’ বইটি উৎসর্গ করা হয়েছে প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সুভাষ দত্তসহ আরও অনেক প্রয়াত পরিচালক, প্রযোজক, প্রদর্শক, কলাকুশলী,সাংবাদিকসহ সিনেমার সবাইকে। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

 

Link copied!