• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

একুশে বইমেলায় তারকাদের বই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৫:৫৯ পিএম
একুশে বইমেলায় তারকাদের বই

একুশে গ্রন্থমেলাকে ঘিরে পাঠকদের আগ্রহের যেন কমতি নেই। প্রতি বছর অধীর আগ্রহ নিয়ে মেলার জন্য অপেক্ষায় থাকেন বইপ্রেমীরা। প্রতিষ্ঠিত সব খ্যাতিমান কবি-সাহিত্যিক, নাট্যকার, ঔপন্যাসিক, গল্পকারদের পাশাপাশি এবারও মেলায় প্রকাশ হবে বেশ কয়েকজন তারকার বই।

এ বছর বই মেলায় তারকাদের মধ্যে রয়েছে অভিনেত্রী আশনা হাবিব ভাবনার লেখা প্রথম উপন্যাস গুলনেহার, অভিনেত্রী শানারেই দেবী শানুর কবিতার বই ‘লাল এপিটাফ’।

এ ছাড়া আরও রয়েছে সাজিয়া সুলতানা পুতুলের লেখা উপন্যাস ‘একটি মনস্তাত্ত্বিক আত্মহনন ও তার পুতুলকাব্যিক প্রতিবেদন’, চিত্রনায়িকা সিবা আলী খানের ‘আত্মা’, গায়ক লুৎফর হাসানের ‘মরাতাই’।

একুশে বই মেলায় লেখক হিসেবে আত্মপ্রকাশ করছেন চিত্রনায়িকা সিবা আলী খান। সাতটি ভৌতিক ঘরানার গল্পে সাজানো হয়েছে নায়িকার প্রথম বই ‘আত্মা’।

ভাবনার প্রথম লেখা উপন্যাসটির মূল চরিত্র ৮৭ বছরের বৃদ্ধা গুলনেহার। তাকে ঘিরেই পুরো উপন্যাসটি লিখা হয়েছে। তার স্বপ্ন, প্রেম আর কষ্টের চিত্র পাওয়া যাবে এই উপন্যাসে।

২০১৭ সালে অভিনেত্রী শানু কবি হিসেবে আত্মপ্রকাশ করেন। ওই বছর অমর একুশে গ্রন্থমেলায় অনন্যা প্রকাশনী থেকে প্রকাশ পায় তার প্রথম গ্রন্থ ‘নীল ফড়িং কাব্য’। যেখানে স্থান পেয়েছিল ৫৮টি কবিতা। চলতি বছর তিনি নিয়ে আসছেন ‘লাল এপিটাফ’। এবারের বইটিতে থাকবে ৭০টি কবিতা।

গায়িকা হিসেবেই তারকাখ্যাতি পেয়েছেন সাজিয়া সুলতানা পুতুল। তবে বেশ আগে থেকেই লেখালেখির অভ্যাস ছিল তার। গত দুই বইমেলায় প্রকাশিত হয়েছে তার দুটি কবিতার বই। এবারের বইমেলায় ‘একটি মনস্তাত্ত্বিক আত্মহনন ও তার পুতুলকাব্যিক প্রতিবেদন’ নামের একটি উপন্যাস নিয়ে এসেছেন তিনি। একটি মেয়ের গল্প উঠে আসবে এই উপন্যাসে। সেই সঙ্গে তার বইটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত লেখক হুমায়ুন আজাদকে।

 

 

Link copied!