• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শোবিজ অঙ্গনে কাতার বিশ্বকাপের উন্মাদনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৩:৪৬ পিএম

প্রতি চার বছর পর আসে ক্রীড়াপ্রেমীদের সবচেয়ে কাঙ্ক্ষিত আসর, ফিফা বিশ্বকাপ। এবার মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসেছে ফুটবলের এই মহাযজ্ঞ। যেখানে বিশ্বের ৩২টি দেশ অংশ নিচ্ছে।

খেলা শুরুর আগেই জমে উঠেছে ফুটবল বিশ্ব, অন্তর্জাল, সোশ্যাল মিডিয়া। শুধু সাধারণ মানুষই নয়, বিশ্বকাপ হাওয়ায় ভাসছেন শোবিজ তারকারাও। রীতিমতো প্রকাশ্যেই মেতে উঠেছেন তর্কে-বাকযুদ্ধে।

ঢাকার শোবিজ তারকাদের মধ্যে স্বাভাবিকভাবেই আর্জেন্টিনা ও ব্রাজিল দলের সমর্থক বেশি। একদিকে ম্যারাদোনা-মেসির জাদুকরী ফুটবল, অন্যদিকে পাঁচটি বিশ্বকাপের গৌরব। নীল-সাদা নাকি হলুদ, কোন রঙের জার্সিতে কোন তারকার ভালোবাসা মিশে আছে?

চঞ্চল চৌধুরী
চঞ্চল চৌধুরী অন্য অনেকের মতো দিয়াগো ম্যারাদোনার জাদুকরী ফুটবল খেলা দেখেই আর্জেন্টিনার পতাকাতলে ভিড়েছেন। এবার লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা স্কোয়াড নিয়ে ভীষণ আশাবাদী তিনি।

জাহিদ হাসান 
আর্জেন্টিনার খেলায় নিজের ভালোলাগা খুঁজে পান নন্দিত অভিনেতা জাহিদ হাসান। তাই কাতার বিশ্বকাপে মেসিদের জয় চান তিনি।

আরিফিন শুভ 
শৈশব থেকে আর্জেন্টিনার ভক্ত ‘ঢাকা অ্যাটাক’ তারকা আরিফিন শুভ। দীর্ঘদিন ধরে একটি বিশ্বকাপের অপেক্ষায় আছেন তিনি। এবার সেই অপেক্ষার অবসান হবে বলে প্রত্যাশা তার।

নুসরাত ইমরোজ তিশা 
বর্তমান ফুটবল বিশ্বে নুসরাত ইমরোজ তিশার প্রিয় খেলোয়াড় মেসি। সুতরাং পছন্দের দলটি নীল-সাদা জার্সির আর্জেন্টিনা।

পূজা চেরী 
মায়ের কাছে ম্যারাদোনার কথা শুনে আর্জেন্টিনার প্রতি ভালোবাসা জন্মায় পূজার মনে। ফাইনালে মেসির মুখেই হাসিটা দেখবেন, এই প্রত্যাশা ‘পোড়ামন ২’ নায়িকার।

মৌসুমী-ওমর সানী দম্পতি 
অন্যদিকে মৌসুমী-ওমর সানী দম্পতি দু’জনেই ব্রাজিলের সমর্থক। এবারের বিশ্বকাপে নেইমারের হাতে ট্রফি দেখতে চান এই দম্পতি।

জয়া আহসান
কাজের ফাঁকে ব্রাজিলের খেলা দেখতে ভুল করেন না দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কারণ তিনি বরাবরই ব্রাজিলের সমর্থক। 
 
মোস্তফা সরয়ার ফারুকী
সবসময় গল্প-নির্মাণে ব্যস্ত থাকলেও খেলা দেখতে বরাবরই ভালোবাসেন মোস্তফা সরয়ার ফারুকী। ব্রাজিলের সক্রিয় ভক্ত তিনি। পেলের ঐতিহ্যে ঘেরা দলটিতে তার বর্তমান আস্থা নেইমারের ওপর।

জিয়াউল ফারুক অপূর্ব
ছোট পর্দার অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব প্রচন্ড খেলাপাগল মানুষ। বিশ্বকাপের মাসে নিজের কাজের শিডিউল খুব ভেবে-চিন্তে করেন তিনি। যাতে করে প্রিয় দল ব্রাজিলের ম্যাচ কোনোভাবেই মিস না হয়।

আসিফ আকবর
এদিকে গায়ক হওয়ার আগে আসিফ মূলত খেলোয়াড় ছিলেন। তাই তার আবেগে মিশে আছে ক্রীড়া। বিশ্বকাপে তার পছন্দের দল ব্রাজিল।

বিদ্যা সিনহা মিম
‘দামাল’-এ স্বাধীন বাংলা ফুটবল দলের পক্ষে ছিলেন বিদ্যা সিনহা মিম। বিশ্বকাপে তার পছন্দ নেইমারের দল। পাঁচবারের বিশ্বকাপজয়ী দলের হাতেই স্বর্ণের ট্রফি উঠবে, এমন প্রত্যাশা মিমের।

বিশ্বকাপের হাওয়ায় ভাসছে এখন পুরো বিশ্ব। নিজের দলের পক্ষে যেমন যুক্তি-ভালোবাসা জাহির করছেন খেলা প্রেমীরা আবার অন্য দলের তিরস্কার করতেও ছাড়ছেন না। এখন কেবল দেখার অপেক্ষা।

 

Link copied!