• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

সেন্সর ছাড়পত্র পেয়েছে ইমনের ‘কাগজ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৫:০২ পিএম
সেন্সর ছাড়পত্র পেয়েছে ইমনের ‘কাগজ’

যাপিত জীবনের আড়ালে লুকায়িত অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মাতা জুলফিকার জাহেদী নির্মাণ করছেন তার প্রথম চলচ্চিত্র ‘কাগজ’। রোববার (২০ নভেম্বর) সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। জানা গেছে, প্রেক্ষগৃহে সিনেমাটি মুক্তি দেওয়া হবে আগামী ২৩ ডিসেম্বর।

তথ্যটি নিশ্চিত করেছেন নির্মাতা জুলফিকার জাহেদী। তিনি বলেন, “আজ সকালে সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে আমার ‘কাগজ’ সিনেমাটি। আমাদের পরিকল্পনা আছে খুব শিগগির প্রেক্ষগৃহে সিনেমাটি মুক্তি দেওয়ার। সেভাবে সব কাজগুলো করছি আমরা সবাই মিলেমিশে।”

‘কাগজ’ থ্রিলার-রোমান্টিকধর্মী গল্পের সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও চিত্রনায়িকা আইরিন সুলতানা। এই সিনেমায় বিশেষ চরিত্রে রয়েছেন মাইমুনা মম ও এলিনা শাম্মী। গল্প, চিত্রনাট্য তৈরি এবং প্রযোজনা করছেন নির্মাতা নিজেই।

নির্মাতা জুলফিকার জাহেদী জানান, সিনেমাটি একজন লেখকের গল্প নিয়ে। একজন লেখক কীভাবে এক ফিলোসফি নিয়ে বিখ্যাত হয়ে ওঠে তা দর্শক এই সিনেমায় দেখতে পাবেন।

ইমন আহমেদ চরিত্রে অভিনয় করছেন নায়ক ইমন। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি একজন লেখক চরিত্রে অভিনয় করছি। আমার কাজ হচ্ছে কাগজের মধ্যে লেখা। কাগজের সঙ্গে আমার সুন্দর একটি সম্পর্ক আছে। গল্পটি চমৎকার। সিনেমাটি মুক্তি পেলে দর্শক বেশ উপভোগ করবেন।”

ইমনের বিপরীতে রেনু চরিত্রে অভিনয় করছেন আইরিন। তিনি বলেন, “রেনু একটি বনেদি পরিবারের মেয়ে। তার পূর্ব পুরুষ বনেদি। পারিবারিক সূত্র ধরে পাওয়া বনেদি রেনুর মধ্যেও আছে। দারুণ একটি গল্প নিয়ে জুলফিকার জাহেদী ভাই সিনেমাটি নির্মাণ করছেন। আশা করছি, সিনেমাটি বাংলাদেশে নতুন প্রজন্মের দর্শকদের মাঝে মাইলফলক হিসেবে স্থান করে নেবে।”

সিনেমাটিতে ইমন-আইরিন ছাড়া আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, শশী আফরোজা, মুন, আশরাফ কবির, ফারহান খান রিও, যুবরাজ প্রমুখ।

Link copied!