• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বইমেলায় জবির তিন বইয়ের মোড়ক উন্মোচন


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০৩:০৮ পিএম
বইমেলায় জবির তিন বইয়ের মোড়ক উন্মোচন

এবারের অমর একুশে বইমেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রকাশিত নতুন তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলা একাডেমি প্রাঙ্গণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্টলে বইগুলোর মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

নতুন প্রকাশিত তিনটি বই হচ্ছে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ড. মো. নঈম আকতার সিদ্দিকের লেখা ‘বাংলাদেশের স্থানীয় পর্যায়ের উন্নয়নে সংসদ সদস্যদের ভূমিকা’, ইতিহাস বিভাগের সম্পাদিত গ্রন্থ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ও বাংলাদেশ’ এবং ইসলামিক স্টাডিজ বিভাগের ড. মো. ইব্রাহীম খলিলের লেখা ‘ভোলা জেলার মানতা সম্প্রদায়ের জীবন ও ধর্ম: সমীক্ষা’। এর মধ্যে ‘বঙ্গবন্ধু ও শেখ মুজিব’ গ্রন্থটি সম্পাদনা করেছেন ইতিহাস বিভাগের তিন শিক্ষক।

এ সময় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক ও প্রকাশনা মুদ্রণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে এদিন বিকেলে অমর একুশে বইমেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্টল উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্টলের সাজসজ্জা কমিটির আহ্বায়ক অধ্যাপক মোহা. আলপ্তগীন, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০১৮ সাল থেকে ধারাবাহিকভাবে অমর একুশে বইমেলায় অংশগ্রহণ করে আসছে। এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে মোট ২৭টি বই প্রকাশিত হয়েছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!