• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বেরোবিতে ছয় দিনব্যাপী বইমেলার উদ্বোধন


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০৬:১৮ পিএম
বেরোবিতে ছয় দিনব্যাপী বইমেলার উদ্বোধন

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছয় দিনব্যাপী শুরু হয়েছে বইমেলা। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন এবং রণন এর যৌথ উদ্যোগে আয়োজিত এই বইমেলায় বিভিন্ন প্রকাশনী সংস্থাসহ ৩২টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে উপাচার্য প্রফেসর মো. হাসিবুর রশীদ মেলার উদ্বোধন করেন।

হাসিবুর রশীদ বলেন, “বইমেলার এই আয়োজন শিক্ষক-শিক্ষার্থীদের একাডেমিক বইয়ের বাইরে বিভিন্ন ধরনের বিজ্ঞান ও সাহিত্য পাঠে উদ্বুদ্ধ করবে। এছাড়া নতুন প্রজন্মের বইপড়ার প্রতি আগ্রহ তৈরিতে এ ধরনের আয়োজন অব্যাহত রাখতে হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মো. মতিউর রহমান ও বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান মন্ডল আসাদ।

একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক ও গুনগুনের সভাপতি উমর ফারুকের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ অধ্যক্ষ নজরুল ইসলাম হাক্কানী ও রবীন্দ্র গবেষক ড. শ্বাশত ভট্টাচার্য, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (দায়িত্বরত) মো. নুরুজ্জামান খান এবং শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ মো. আশানুজ্জামান।

ছয় দিনব্যাপী এ বইমেলা সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এছাড়া প্রতিদিন মেলার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!