• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

পুলিশ পরিচয়ে চাঁদাবাজি : ছাত্রলীগের সেই দুই নেতা বহিষ্কার


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৪:৪৪ পিএম
পুলিশ পরিচয়ে চাঁদাবাজি : ছাত্রলীগের সেই দুই নেতা বহিষ্কার

পুলিশ পরিচয়ে অমর একুশে বইমেলায় ঘুরতে আসা দর্শনার্থীর কাছে চাঁদাবাজি করতে গিয়ে কারাবন্দি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মোহাইমিনুল ইসলাম ইমন (সহসভাপতি, মাস্টারদা সূর্য সেন হল ছাত্রলীগ) ও রাজিব হোসাইন রবিনকে (সহসভাপতি, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগ) ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

এর আগে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের কালীমন্দির এলাকায় পুলিশ পরিচয়ে চার ব্যক্তির কাছে মাদক আছে বলা তল্লাশি করে ওই দুই অভিযুক্ত। একপর্যায়ে মাদক না পেয়ে চাঁদা দাবি করে মানিব্যাগ ছিনিয়ে নিয়ে পালানোর সময়, পুলিশের নজরে এলে তাদের আটক করা হয়। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত তাদের হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!