• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

সীমান্তে বিদেশি পিস্তলসহ যুবক আটক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০৩:৫৭ পিএম
সীমান্তে বিদেশি পিস্তলসহ যুবক আটক
বিদেশি অস্ত্রসহ আটক যুবক। ছবি : সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগাজিনসহ রুপচাঁন রনি (৩৫) নামের এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে গোবরাতলা রহনপুর ব্যাটালিয়নের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করেন। 

এর আগে, রোববার দুপুরে শিবগঞ্জ উপজেলার তেলকুপি ঘাট এলাকা থেকে অস্ত্রসহ তাকে আটক করা হয়।

আটক রুপচাঁন রনি উপজেলার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর এলাকার ইসমাইল হোসেনের ছেলে।

লে. কর্নেল গোলাম কিবরিয়া জানান, রোববার জমিনপুর গ্রামের আমবাগান দিয়ে অবৈধ অস্ত্র ও গুলি চোরাচালান করা হবে। এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে তেলকুপি বিওপির নায়েব সুবেদার মো. লুৎফর রহমানের নেতৃত্বে একটি টহল দল জমিনপুর গ্রামের খেলার মাঠের পাশে একটি আমবাগানে অভিযান পরিচালনা করে। এ সময় বিকেল সাড়ে ৫টায় রুপচাঁন রনি খেলার মাঠ দিয়ে খাসের হাটের দিকে যাচ্ছিলেন। টহল দলের উপস্থিতি টের পেয়ে ওই যুবক দৌড়ে পালানোর চেষ্টা করলে টহল দল ধাওয়া করে তাকে আটক করে। দেহতল্লাশি করে তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন এবং ৬ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয়।

অধিনায়ক আরও জানান, উদ্ধার অবৈধ অস্ত্রটি রনি তার বন্ধু জমিনপুর গ্রামের ইমাজ উদ্দিনের ছেলে করিম, আবুল কালামের ছেলে সোহেল রানা কোদা এবং মাতরুল ইসলামের ছেলে রায়হান কবিরের সঙ্গে শনিবার (২৭ জানুয়ারি) ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসে এবং নিজ হেফাজতে রাখে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রনি অস্ত্র চোরাচালানের বিষয়টি স্বীকার করে। তাকে অস্ত্রসহ শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।

Link copied!