• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

প্রেমিকাকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ০৩:০৯ পিএম
প্রেমিকাকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

সাতক্ষীরার কলারোয়ায় সানজিদা হোসেন সুজ্যোতি (১৩) নামের এক কিশোরীকে হত্যার দায়ে প্রেমিক আব্দুর রহমানকে (২২) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৯ জুলাই) সাতক্ষীরা জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী এই রায় দেন।

আব্দুর রহমান কলারোয়া উপজেলার জালালাবাদ গ্রামের আলতাফ হোসেনের ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার জালালাবাদ গ্রামের সোহরাব হোসেনের স্ত্রী লাইলী পারভীন ঢাকায় গার্মেন্টেসে কাজ করতেন। তার মেয়ে সানজিদা হোসেন সুজ্যোতি গ্রামে দাদা দাদীর কাছে থেকে লেখাপড়া করত। ২০২২ সালের ২৭ মার্চ রাতে বাড়ি থেকে নিখোঁজ হয় সুজ্যোতি। খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। পরদিন ২৮ মার্চ ভোরে গ্রামের একটি বিলের মধ্যে গলায় ফাঁস দেওয়া অবস্থায় সুজ্যোতির মরদেহ পাওয়া যায়।

মামলার এজাহারে আরও বলা হয়, সানজিদা হোসেন সুজ্যোতির সঙ্গে এক বছর ধরে প্রতিবেশী আব্দুর রহমানের প্রেমের সম্পর্ক ছিল।

এ ঘটনায় সুজ্যোতির মা লাইলী পারভীন ওই দিনই মেয়েকে হত্যার অভিযোগে কলারোয়া থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

এ মামলায় সুজ্যোতির প্রেমিক আব্দুর রহমানকে ২০২২ সালের ৪ এপ্রিল গ্রেপ্তার করা হয়। একই সঙ্গে মামলার তদন্ত কর্মকর্তা হাফিজুর রহমান তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আব্দুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 

Link copied!