• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুরে বজ্রপাতে প্রাণ গেল দুজনের


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৮:২৮ পিএম
মাদারীপুরে বজ্রপাতে প্রাণ গেল দুজনের

মাদারীপুরের শিবচরে বজ্রপাতে পৃথকস্থানে দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) শিবচর উপজেলার বহেরাতলা উত্তর ইউনিয়নের সোতারপাড় ও বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর এলাকা এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন সোতারপার এলাকার আকমল ঢালীর স্ত্রী শারমিন আক্তার (৩৫) এবং বাঁশকান্দি ইউনিয়নের ভাওরকান্দি এলাকার জেলাউদ্দিন মুন্সীর ছেলে মো. রাশেদ মুন্সী (২৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলের দিকে ঝড়ো বাতাস ও বৃষ্টির সঙ্গে বজ্রপাত হতে থাকে। এ সময় বহেরাতলা উত্তর ইউনিয়নের সোতারপার এলাকার শারমিন আক্তার রান্না ঘর থেকে উঠান দিয়ে বসতঘরে যাওয়ার সময় বজ্রাঘাতে ঘটনাস্থলেই মারা যান।

অন্যদিকে বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর এলাকার ফসলের খেতে কাজ করার সময় বজ্রপাত হলে মো. রাশেদ নামে ওই যুবকের মৃত্যু হয়।

নিহত শারমিনের দেবর লোকমার ঢালী বলেন, “বজ্রপাতের শব্দের সঙ্গে আলোর ঝলকানি দেখলাম। পরেই দেখি আমার ভাবি মাটিতে পড়ে আছে। তার শরীরে দেখি আগুন। আমরা তাকে উদ্ধার করে শিবচরের একটি ক্লিনিকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

সোতারপাড় এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, “ঘর-গৃহস্থলীর কাজ করার সময় ওই নারী উঠান দিয়ে যাচ্ছিলেন। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।”

বাঁশকান্দি এলাকার হিমেল বলেন, “বিকেলে ক্ষেতে পাটের বীজ বুনতে যান রাশেদ মুন্সী। এ সময় বাতাস ও বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন এবং ঘটনাস্থলেই মারা যান।”

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, “আমাদের কাছে এখনো বিস্তারিত খবর আসেনি। দুজনের মারা যাওয়ার খবর পেয়েছি। আমরা খোঁজখবর নিচ্ছি।” 

Link copied!