• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের ধীরগতি


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০২:৫২ পিএম
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের ধীরগতি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। এতে বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকায় উত্তরবঙ্গ ও ঢাকামুখী যানবাহনগুলো ধীরগতিতে চলছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সোমবার (২৬ জুন) সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সেতু পূর্ব টোলপ্লাজা থেকে প্রায় ৪ কিলোমিটার এলাকাজুড়ে উত্তরবঙ্গগামী পরিবহনের ধীরগতি দেখা যায়। ঈদ ঘিরে এই সড়কে ট্রাক ও ব্যক্তিগত গাড়ির সংখ্যাই বেশি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, সেতুর ওপর দুর্ঘটনার কারণে ভোর থেকে যানবাহনের চাপ বেড়ে যায়। যার কারণে মহাসড়কের সেতু পূর্ব এলাকায় কয়েক কিলোমিটার ধীরগতি লক্ষ করা গেছে। পরে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে স্বাভাবিক হয়ে আসে।

এদিকে বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কের সেতু পূর্ব এলাকা থেকে প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে যানজটসহ যানবাহন ধীরগতিতে চলাচল করতে দেখা যায়। এ ছাড়া সিরাজকান্দি বাজার, মাটিকাটা, গোবিন্দাসী টি-রোড, ভূঞাপুর বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায়ও থেমে থেমে যানজট চলছে।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদুল ইসলাম জানান, বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর-এলেঙ্গা লিংক দিয়ে উত্তরবঙ্গগামী সব ধরনের পরিবহন চলাচল করছে। যার ফলে কিছু কিছু স্থানে যানবাহন ধীরগতিতে চলছে। তবে যানজট এড়াতে পর্যাপ্তসংখ্যক পুলিশ সদস্যরা কাজ করছেন।

Link copied!