• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেপ্তার ৭


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: মে ৪, ২০২৪, ০৪:৫১ পিএম
প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেপ্তার ৭

কুমিল্লায় প্রেমের ফাঁদে ফেলে ভিডিও ফুটেজ ধারণ করে ব্ল্যাকমেইলিংয়ের মাধ্যমে এক ব্যক্তির কাছ থেকে ৩০ লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন জেলার কোতোয়ালি থানার সুবর্ণপুর এলাকার সৈয়দ আব্দুর রউফের ছেলে সৈয়দ আয়াত উল্লাহ (৩৭), বালুতুপা গ্রামের ইসহাক মিয়ার ছেলে ইমরান হোসেন (৪০), একই এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে কবির হোসেন (২৮), বরুড়া উপজেলার শ্রীপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে মোজাম্মেল হক (৩৬), গালিমপুর গ্রামের আলী আজগরের ছেলে আব্দুর রহিম, চান্দিনা উপজেলার কেশরা গ্রামের মৃত শফিকুল ইসলামের মেয়ে তাসনুভা আক্তার (২৩) ও লাকসাম উপজেলার বড় বিজরা গ্রামের মোস্তফা কামালের ছেলে সাখাওয়াত হোসেন (২৮)।

পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, লাকসাম উপজেলার এক ব্যক্তিকে মোবাইলে প্রেমের ফাঁদে ফেলেন তাসনুভা আক্তার। এরপর পরিকল্পনা করে ওই ব্যক্তিকে কুমিল্লা সদর উপজেলার বালুতোপা এলাকার একটি বাসায় নিয়ে শারীরিক সম্পর্কের ভিডিও ধারণ করেন। এ সময় ঘটনাস্থলেই ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে শুরু হয় ভুক্তভোগীর কাছ থেকে চাঁদা আদায়ের কৌশল।

এক পর্যায়ে গোপনে ধারণ করা ভিডিও মোবাইলে পাঠিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে চক্রটি। সম্মানহানির ভয়ে তিনি নগদ ও বিকাশের মাধ্যমে প্রতারক চক্রকে ২৯ লাখ ৮০ হাজার টাকা দেন।

পরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ করেন। ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে কুমিল্লার বিভিন্ন উপজেলা থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়।

Link copied!