• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

প্রার্থীর অফিসে তালা দেওয়ার হুমকি, পৌর মেয়রকে শোকজ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ১১:৪৪ এএম
প্রার্থীর অফিসে তালা দেওয়ার হুমকি, পৌর মেয়রকে শোকজ
নপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন। ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসের ব্যক্তিগত অফিসে তালা দেওয়ার হুমকিতে রহনপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান খাঁনকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে তাকে শোকজ দেয়া হয়।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটির দপ্তরে সশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়।

স্বতন্ত্র প্রার্থী, সাবেক এমপি ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বিশ্বাসের অভিযোগের প্রেক্ষিতে এই শোকজ দেওয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে, ১১ ডিসেম্বর বেলা ১১টায় রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে নৌকার প্রার্থী মুহা. জিয়াউর রহমানের মতবিনিময় সভায় প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা বিশ্বাসের জনকল্যাণ সংস্থা নামের ব্যক্তিগত অফিসে ৭ জানুয়ারি নির্বাচনের পর তালা মেরে দেয়ার হুমকি দেন রহনপুর পৌর মেয়র ও আ.লীগ নেতা মতিউর রহমান খাঁন। বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

নির্বাচনী অনুসন্ধান কমিটি জানায়, স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা বিশ্বাসের অভিযোগ পর্যালোচনা করে দেখা যায়, নির্বাচনের পর ব্যক্তিগত অফিসে তালা মেরে দেওয়ার হুমকি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ১১(ক) এর লঙ্ঘন। মতিউর রহমান খাঁনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন করায় কেন নির্বাচন কমিশন বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হবে না, তার লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

Link copied!