• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

পুলিশ-বিএনপি নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া, আহত অর্ধশতাধিক


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৮:৩৫ পিএম
পুলিশ-বিএনপি নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া, আহত অর্ধশতাধিক

পঞ্চগড়ে বিএনপির গণসমাবেশের মিছিলে পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর ৩টায় পঞ্চগড় শহরে এই ঘটনা শুরু হয়। যা প্রায় আড়াই ঘণ্টা পর্যন্ত চলে।

এর আগে, দুপুর ৩টার দিকে শহরের দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা উপস্থিত হতে গেলে পুলিশ তাদের বাঁধা দেয়। এতে দুই পক্ষের মাঝে ইট পাটকের ছোড়াছুড়ি শুরু হলে পুলিশ একপর্যায়ে রাবার বুলেট এবং টিয়ারশেল নিক্ষেপ করে। এতে থমথমে পরিবেশ বিরাজ করে শহরজুড়ে।

পঞ্চগড় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাবিব আল আমিন কুদ্দুস বলেন, “কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলা বিএনপি কার্যালয়ে গণমিছিলের আয়োজন করা হয়েছিল। মিছিলগুলো দলীয় কার্যালয়ের সামনে যাওয়ার চেষ্টা করলে পুলিশ অতর্কিত হামলা চালায়। এতে আমাদের আব্দুর রশিদ আরেফিন নামে এক কর্মী টিয়ারশেলের আঘাতে মারা গেছে।”

আব্দুর রশিদ আরেফিন জেলার বোদা উপজেলার বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ছিলেন।

এদিকে নিহতের ছোট ভাই আশরাফুল ইসলাম সবুজ বলেন, “ভাই দুপুরে মোটরসাইকেলের চাবি নিয়ে শহরে আসেন। আমাদের কিছু বলেননি। কীভাবে কী হয়েছে তা জানি না। এ বিষয়ে আমাদের কোনো অভিযোগ নেই।”

পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বলেন, “তারা মিছিলের নামে এলাকায় নাশকতার চেষ্টা করে। এতে পরিস্থিতি খারাপ দেখে আমরা পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে নামি। এর মাঝে তারা আমাদের ওপর ইট-পাটকেলসহ অতর্কিত হামলা চালায়। এই ঘটনায় নিহতের ঘটনাটির কোনো সম্পৃক্ততা নেই।”

পুলিশ সুপার আরও বলেন, “নিহত ব্যক্তি আগে থেকে হার্টের সমস্যায় অসুস্থ ছিলেন। তাকে তার পরিবার হাসপাতালে ভর্তি করায়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো কর্মীকে গ্রেপ্তার করা হয়নি। বিষয়টি তদন্ত শেষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!