• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০২:৪৭ পিএম
হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বুলু মিয়া নামের এক গরু ব্যবসায়ীকে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের জেল দেওয়া হয়।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ মো. রবিউল ইসলাম এই রায় দেন। মামলায় আরও ৪ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তের নাম রাফিকুল ইসলাম (৩৭)। তিনি ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের মো. আফজাল হোসেনের ছেলে। এছাড়া যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন ভোলাহাট উপজেলার হাউপুরের আফজাল হোসেনের ছেলে আব্দুস সবুর (২৬), একই গ্রামের আতাউর রহমানের ছেলে কারিমুল (৩২), কাউন্সিলর মোড়ের মৃত আব্দুল গাফফারের ছেলে মো. বাচ্চু মিয়া ( ৪২) এবং পুরাতন হাঁসপুকুর ধনিয়াপাড়ার মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. এরফান আলী (৩৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গরু বিক্রির টাকা লেনদেনকে কেন্দ্র করে আসামিরা ২০১৭ সালের ২৫ জুলাই দুপুরে একটি আমবাগানে বুলু মিয়াকে কুপিয়ে হত্যা করেন। ঘটনার দিনই নিহতের স্ত্রী মো. সমিজা বেগম বাদী হয়ে ১০ বিরুদ্ধে হত্যা মামলা করেন।

পরে জেলা গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক মো. মাহবুব আলম ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

রবিউল ইসলাম আরও বলেন, ১৮ জনের সাক্ষ্যগ্রহণ এবং দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ রায় ঘোষণা করেন।

Link copied!