• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ও সহযোগীর যাবজ্জীবন


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ০৫:০৪ পিএম
স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ও সহযোগীর যাবজ্জীবন

লক্ষ্মীপুরে আয়েশা আক্তার লিপি (২৬) নামের এক গৃহবধূ হত্যা মামলায় স্বামী হারুন ও তার সহযোগী সোহেলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। এ সময় সোহেল আদালতে উপস্থিত থাকলেও  হারুন পলাতক।

মামলার এজাহারে জানা যায়, ২০১৬ সালের ৯ নভেম্বর দুপুরে সদর উপজেলা থেকে অজ্ঞাতনামা এক নারী লাশ উদ্ধার করা হয়। ওই দিনই পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম বাদি হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। পরে আয়েশার মা-বাবা লাশ শনাক্ত করে।

এরপর ২০১৭ সালের ১১ এপ্রিল পুলিশ এ মামলায় সোহেল নামে দুই যুবককে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাড. জসিম উদ্দিন জানান, অধিকতর তদন্তের জন্য নিহতের মা নিলুপা আক্তার আদালতে আবেদন করেন। পরে আদালতের নির্দেশে পুনঃতদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ২১ আগস্ট নিহতের স্বামী হারুনসহ চারজনকে অভিযুক্ত করে আদালতে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানিতে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন। এ সময় নৈশপ্রহরী নুর মোহাম্মদ ও সোহেল নামে দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে খালাস দেওয়া হয়।

Link copied!