• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০৯:৫৬ পিএম
স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২৬ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক নুর ইসলাম দণ্ডপ্রাপ্ত স্ত্রীর অনুপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন পাঁচবিবি উপজেলার কুটাহারা গ্রামের আবুল হোসেনের স্ত্রী ডলি বেগম, মৃত নিগমা উড়াওয়ের ছেলে সুরেন উড়াও, ধলু মণ্ডলের ছেলে মোস্তাফিজুর রহমান ও দিনাজপুরের হাকিমপুর উপজেলার বলরামপুর গ্রামের ফিরাজ উদ্দীনের ছেলে কাফা। এর মধ্যে ডলি বেগম পলাতক।

মামলা সূত্রে জানা যায়, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মটপাড়া গ্রামের বাসিন্দা ফয়েজের ছেলে আবুল হোসেনের সঙ্গে কুটাহারা গ্রামের আব্দুর রহমানের মেয়ে ডলির বিয়ে হয়। বিয়ের পর থেকে আবুল হোসেন তার শ্বশুর বাড়িতে ঘর জামাই থাকতেন। সে সময় পারিবারিক নানা বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ চলে আসছিল। অন্যদিকে ডলি মামলার তিন আসামির সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়েন। এই অবৈধ সম্পর্ক জেনে গেলে তাকে হত্যার পরিকল্পনা করে স্ত্রী ডলি। সেই মোতাবেক ২০০১ সালের ২৮ সেপ্টেম্বর রাতে আসামিরা শ্বাসরোধ করে আবুলকে হত্যা করে পালিয়ে যায়। পরের দিন তার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ।  
এ ঘটনায় ২৯ সেপ্টেম্বর নিহতের বাবা ফয়েজ উদ্দিন বাদী হয়ে পাঁচবিবি থানায় মামলা করেন। পরে ডলি বেগম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। এরপর মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত রায় দেন।

মামলার সরকারি পক্ষের আইনজীবী ছিলেন নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন আফজাল হোসেন ও আবু কায়সার।

Link copied!