• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

লক্ষ্মীপুরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৯:০৪ পিএম
লক্ষ্মীপুরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

লক্ষ্মীপুরের রামগতিতে বীর মুক্তিযোদ্ধা জবিউল হক মাস্টার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জুয়েল হাওলাদারকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১০ মে) দুপুরে র‌্যাব-১১ নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেন।

বুধবার ভোরে ঢাকার আশুলিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান জানান, ঘটনার পর ঢাকার আশুলিয়া গিয়ে গা ঢাকা দেয় জুয়েল। সেখানে নিজেকে মজিবুর রহমান পরিচয় দিয়ে প্রথমে একটি মুদি দোকানে চাকরি নেন। এর ২ বছর পর সেখানকার একটি গার্মেন্টেসে চাকরি নেন জুয়েল। আদালতের রায়ের পর র‌্যাব তাকে গ্রেপ্তারে গোয়েন্দা কার্যক্রম শুরু করে। অবশেষে হত্যার ১৩ বছর ১০ মাস ১৬ দিন পর বুধবার তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে এই মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মাহবুব এখানো পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ১৫ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা জবিউল হক মাস্টার হত্যা মামলার রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক আজিজুল হক। রায়ে জুয়েলকে মৃত্যুদণ্ড ও মাহবুব মাফু নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। কিন্তু রায়ের সময় এ দুই আসামি পলাতক ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় ৪ জনকে খালাস দেন আদালত। 

Link copied!