• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০৭:৪৮ পিএম
কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মানিক (৪০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় রাজু (৪২) নামের একজন আহত হয়েছেন।

শনিবার (১১ মার্চ) দুপুর ১ টার দিকে পৌরসভার খোকন মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মানিক  জয়নাবাদ গ্রামের মৃত আমিরুদ্দিনের ছেলে এবং আহত রাজু একই এলাকার তছলেমের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর ১ টার দিকে খোকন মোড় এলাকায় ঠিকাদারের লোকজন বিদ্যুৎ লাইনে কাজ করার সময় হঠাৎ বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একজন ঘটনাস্থলেই মারা যান এবং অপর আরেকজন পিলারের উপর থেকে নীচে পরে গেলে আহত অবস্থায় তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে আহত রাজুকে উন্নত চিকিৎসার জন্য জেলার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঠিকাদার মেজবাহুর রহমান মিজু জানান, তার ঠিকাদারী প্রতিষ্ঠানের হেড মিস্ত্রি দীর্ঘদিন যাবত কুমারখালীর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ লাইনে কাজ করছে। সে উপজেলা ফিডার ও শহর ফিডার দুই সম্পর্কে অবগত। উপজেলা ফিডার বন্ধ রেখে তাদের শ্রমিক কাজ করছিলেন। কিন্তু হেডমিস্ত্রি অসচেতনতার সঙ্গে চালু শহর ফিডারে শ্রমিককে কাজ করতে বললে এই দুর্ঘটনা ঘটে।

কুমারখালী ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকোলি) আবাসিক প্রকৌশলী মো. মোখলেছুর রহমান জানান, কুমারখালী শহর দুইটা ফিডারে বিভক্ত। শনিবার বেলা ২ টা পর্যন্ত উপজেলা ফিডার বন্ধ রেখে ঠিকাদারের লোকজন কাজ করছিলেন। কিন্তু অসাবধানতাবশত তারা চালু শহর ফিডারের ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তারে কাজ করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো. মহসীন হোসাইন বলেন, “বৈদ্যুতিক তারে কাজ করতে গিয়ে শ্রমিক নিহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে।” 

Link copied!