• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

৯ বছর পর আ.লীগ নেতা হত্যা মামলার আসামি গ্রেপ্তার


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ১২:৪৪ পিএম
৯ বছর পর আ.লীগ নেতা হত্যা মামলার আসামি গ্রেপ্তার

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মো. ইউছুফ আলী ওরফে নিশাত সেলিম হত্যা মামলার পলাতক আসামি আব্দুর রহমান বাবুলকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (১০ অক্টোবর) রাতে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছ্যানী ইউনিয়নের দুর্লভপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বাবুল লক্ষ্মীপুরের সদর উপজেলার চরশাহী ইউনিয়নের তিতারকান্দি গ্রামের আব্দুল মজিদের ছেলে।

র‌্যাব-১১-এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, নিশাত সেলিম হত্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি বাবুল। ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সেলিম নোয়াখালীতে বসবাস ও ব্যবসা-বাণিজ্য করতেন। তিনি নোয়াখালী আন্তজেলা বাস মালিক সমিতির সভাপতি ছিলেন। ২০১৪ সালের ২৭ জুলাই রাতে সেলিম জাকাতের কাপড় বিতরণ শেষে তিতারকান্দি গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেলযোগে নোয়াখালীর মাইজদীর বাসায় যাচ্ছিলেন। পথে সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নের মহতাপুর এলাকায় পৌঁছলে দুর্বৃত্তরা তার গলা কেটে পালিয়ে যায়। পরে গোঙানির শব্দ পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহত সেলিমের স্ত্রী কোহিনুর বেগম বাদী হয়ে ২৭ জনকে আসামি করে সুধারাম থানায় হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ৪৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বাবুল চার্জশিটভুক্ত আসামি।

Link copied!