• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বাবাকে হত্যায় ছেলের যাবজ্জীবন কারাদণ্ড


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জুন ৮, ২০২৩, ১০:৩৬ এএম
বাবাকে হত্যায় ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

নোয়াখালীর সুবর্ণচরে সম্পতির ভাগবাঁটোয়ারাকে কেন্দ্র করে বাবাকে কুপিয়ে হত্যার ঘটনায় ছেলে ইসমাইল হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন  আদালত।

বুধবার (৭ জুন) বিকেলে সিনিয়র জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা এ মামলার রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী গুলজার আহমেদ জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসমাইল হোসেন জেলার সুবর্ণচর উপজেলার মহিউদ্দিন গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

গুলজার আহমেদ জুয়েল বলেন, “সশ্রম কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন বিচারক। অনাদায়ে তাকে আরও এক বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।”

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ আগস্ট সকালে বাড়ির পাশের জমিতে কাজ করছিলেন নজির আহম্মদ। এ সময় তার ছেলে ইসমাইল তার নামে সব সম্পতি লিখে দিতে বলেন। এ নিয়ে বাবা-ছেলের মধ্যে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে ইসমাইল লোহার শাবল দিয়ে তার বাবা নজির আহম্মদকে কুপিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের মেয়ে আমেনা খাতুন বাদী হয়ে ইসমাইলকে আসামি করে চরজব্বার থানায় হত্যা মামলা করেন।

Link copied!