• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আটকে পড়া ট্রলার থেকে ১৭ জেলে উদ্ধার


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০২:১৬ পিএম
আটকে পড়া ট্রলার থেকে ১৭ জেলে উদ্ধার

বরগুনার পাথরঘাটা এলাকায় এফবি দিদার নামের একটি মাছ ধরার ট্রলার বৈরী আবহাওয়া ও ঝোড়ো বাতাসের কবলে পড়ে। এ সময় ১৭ জেলেকে নিয়ে ট্রলারটি সমুদ্র মোহনার দুই কিলোমিটার দূরে একটি ডুবোচরে আটকে যায়। পরে খবর পেয়ে দুই ঘণ্টার মধ্যে জেলেদের জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

বুধবার (২ আগস্ট) সকালে পাথরঘাটা স্টেশন কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম সাফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করেছেন।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা দিকে পটুয়াখালীর মহিপুর খাজুরিয়া এলাকাসংলগ্ন সমুদ্র মোহনার আনুমানিক দুই কিলোমিটার দূরে ডুবোচর থেকে জেলেদের উদ্ধার করা হয়। ১৭ জন জেলেসহ এফবি দিদার নামের ট্রলারটি ডুবোচরে আটকে গেলে বিকেল ৪টার দিকে পাথরঘাটা বিসিজি স্টেশন কোস্টগার্ডকে জানান জেলেরা। বিষয়টি পটুয়াখালীর নিজামপুর বিসিজি স্টেশন কোস্টগার্ডকেও জানানো হয়। পরে দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) লে. হাসান মেহেদীর নির্দেশনায় মহিপুর থানার আলীপুর মৎস্য ঘাট থেকে এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলার নিয়ে উদ্ধার অভিযানে যায় কোস্টগার্ড। দুই ঘণ্টার মধ্যে ঘটনাস্থলে পৌঁছে ১৭ জন জেলেকেই জীবিত উদ্ধার করেন কোস্টগার্ড সদস্যরা।

পাথরঘাটা স্টেশন কোস্টগার্ডের (দক্ষিণ জোন) মিডিয়া কর্মকর্তা কে এম সাফিউল কিঞ্জল বলেন, “ট্রলারটি যেখানে আটকা পড়েছিল, সেখানে আমাদের পৌঁছাতে বেশি সময় লাগত। এ জন্য পটুয়াখালীর নিজামপুর বিসিজি স্টেশন কোস্টগার্ডকে বিষয়টি জানানো হয়। পরে কোস্টগার্ড আটকে থাকা জেলেদের উদ্ধার করে ট্রলার মালিক জাহিদুল ইসলাম জাফরের কাছে হস্তান্তর করে।”

Link copied!