• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজশাহীতে ভোটকেন্দ্রের সামনে থেকে ১০টি হাতবোমা উদ্ধার


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৪:৩৪ পিএম
রাজশাহীতে ভোটকেন্দ্রের সামনে থেকে ১০টি হাতবোমা উদ্ধার
ভোটকেন্দ্রের পাশ থেকে ১০টি হাতবোমা উদ্ধার করা হয়। ছবি : প্রতিনিধি

রাজশাহী মহানগরীর একটি ভোটকেন্দ্রের পাশ থেকে ১০টি হাতবোমা উদ্ধার করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১টার দিকে নগরীর উপশহর প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের পাশ থেকে বোমাগুলো উদ্ধার করা হয়। খবর পেয়ে মেট্রোপলিটন পুলিশের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা রাত ২টার দিকে এগুলো উদ্ধার করে পাশের স্যাটেলাইট টাউন স্কুলমাঠে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়।

পুলিশ জানায়, দ্বাদশ জাতীয় নির্বাচন বর্জনের দাবিতে ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে শুক্রবার সন্ধ্যায় নগরীতে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মশাল মিছিল বের করেন। মিছিলটি নগরীর উপশহর প্রাথমিক স্কুলের পাশের সড়ক দিয়ে অতিক্রম করার সময় পরপর দুটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মিছিল থেকে মো. সুজন ইসলাম তৌহিদ নামের বিএনপির এক সমর্থককে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম উপশহর প্রাথমিক স্কুলের সড়কসংলগ্ন এলাকা থেকে দুটি বালতিতে থাকা দশটি হাত বোমা উদ্ধার করে।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. রহুল আমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচন বানচাল করতে বিএনপির মশাল মিছিলের সময় বোমাগুলো সেখানে রাখা হয়েছে বলে তথ্য পাওয়া গেছে। মিছিলে বিস্ফোরক বহন করা হচ্ছে বলেও পুলিশের কাছে তথ্য ছিল। মিছিলের শেষ প্রান্তে দুইটি বিস্ফোরণ ঘটানো হয়। পরে সেখান থেকে বিএনপির এক কর্মীকে আটকের পর বাকি বোমাগুলোর তথ্য মিলে। পরে সেগুলো উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে।

Link copied!