• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

জিম্বাবুয়ে- শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৬:২৭ পিএম
জিম্বাবুয়ে- শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত
চারিথ আশালঙ্কার। ছবি: সংগৃহীত

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে শনিবার তিন ম্যাচের ওয়ানডে ক্রিকেট সিরিজের দিবা-রাত্রির প্রথম ম্যাচটি মাঝপথে এসে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। 

ম্যাচে হাঁকান শ্রীলঙ্কার মিডলঅর্ডার ব্যাটার চারিথ আশালঙ্কার সেঞ্চুরির সুবাদে শ্রীলঙ্কা ৯ উইকেটে ২৭৩ রান করে। জবাবে জিম্বাবুয়ে মাত্র ৪ ওভার খেলে ২ উইকেটে ১২ রান করার পরই বৃষ্টি নেমে আসে। তুমুল বৃষ্টির কারণে পুনরায় খেলা শুরু করতে না পারায় আম্পায়াররা ম্যাচটি বাতিল করেন। 

শনিবার বাঁহাতি ব্যাটার আশালঙ্কা দুর্দান্ত ব্যাট করে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করেন। ৯৫ বলে ১০১ রান করে রানআউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন আশালঙ্কা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলঙ্কা। দলীয় রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান ওপেনার আভিশকা ফার্নান্দো। তিনি রিচার্ড গারাবার বলে ৫ বলে শুন্য রানে ফেরত যান।

তবে এরপর ৪৬ বলে ৬৩ রানের জুটি করেন অধিনায়ক কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। ৪৮ বলে ৪৬ রান করে অপ্রত্যাশিত রানআউটের শিকার হন মেন্ডিস। ৩১ বলে ৪১ রান করে গারাবার দ্বিতীয় শিকার হন সামারাবিক্রমা। জানিথ লিয়ানেজ করেছেন ৩৫ বলে ২৪ রান।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪ ওভার খেলতে পারে জিম্বাবুয়ে। এরমধ্যেই চমক দেখিয়েছেন লঙ্কান পেসার দিলশান মাদুশঙ্কা। ২ ওভার বল করে দুটিই মেইডেন। নিজের দ্বিতীয় ওভার মেইডেন করে ২টি উইকেটও তুলে নিলেন এই বাঁহাতি পেসার। পরে বৃষ্টি শুরু হলে জয়ের আশা ফুরিয়ে যায় স্বাগতিকদের। 

সোমবার এই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেল ৩টায় মাঠে গড়াবে এই দিবা-রাত্রির ম্যাচটি। ১১ জানুয়ারি তৃতীয় ও শেষ ওয়ানডেও একই ভেন্যুতে একই সময়ে শুরু হবে।

 

Link copied!