• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিশ্ব রেকর্ড গড়ল জিম্বাবুয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০৮:৪৩ পিএম
বিশ্ব রেকর্ড গড়ল জিম্বাবুয়ে

ঘরের মাটিতে যুক্তরাষ্ট্রের বোলারদের রীতিমতো তুলোধুলো করেছে জিম্বাবুয়ের ব্যাটাররা। সপ্তম দল হিসেবে পার করেছে ৪০০ রান। উইলিয়ামস-রাজাদের ঝড়ো ব্যাটিংয়ের পর ব্যাট হাতেও অসহায় মার্কিনি ব্যাটাররা। বড় রানের ব্যবধানে হেরেছে দেশটি। ওয়াডের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জিতল জিম্বাবুয়ে।  

সোমবার (২৬ জুন) হারারে স্পোর্টস ক্লাবে যুক্তরাষ্ট্রকে ৩০৪ রানে হারিয়েছে জিম্বাবুয়ে।

চলতি বছর ১৫ জানুয়ারি শ্রীলঙ্কাকে ৩১৭ রানে হারায় ভারত। এটিই ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের জয়। এরপর জিম্বাবুয়ের ৩০৪ রানের জয়। এ জয়ের মাধ্যমে ইতিহাসে জায়গা করে নিলেন রাজা-উইলিয়ামরা।

এদিন যুক্তরাষ্ট্রের ব্যাটারদের প্রথম থেকেই থিতু হতে দেয়নি জিম্বাবুইয়ান বোলাররা। ১৬ রানে ৩ উইকেট হারায় দলটি। এরপর ১০৪ রানে অলআউট হয়। যুক্তরাষ্ট্রের পক্ষে সর্বোচ্চ রান করেন ২৪ রান করেন অভিষেক পারাদকার। জিম্বাবুয়ের পক্ষে দুটি করে উইকেট নেন সিকান্দার রাজা ও রিচার্ড নাগারা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০৮ রান করে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ১৭৪ রান করে অধিনায়ক শন উইলিয়ামস। ১০১ বলে ২১টি চার আর ৫টি ছয় দিয়ে ইনিংস সাজান তিনি। এছাড়া ওপেনার জয়লর্ড গুম্বি ৭৮, সিকান্দার রাজা ৪৮ এবং রায়ান বার্ল ৪৭ রানের ইনিংস খেলেন।

১৭৪ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন অধিনায়ক শন উইলিয়ামস।

Link copied!