• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হারে শুরু বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৩:৪২ পিএম
বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হারে শুরু বাংলাদেশের
অস্ট্রেলিয়ার ইনিংস চলকালে বাংলাদেশের ফিল্ডারদের শলাপরামর্শ। ছবি: সংগৃহীত

খুব যে কঠিন টার্গেট, তা কিন্তু নয়। অথচ, এই টার্গেট অতিক্রম করাই জ্যোতিদের জন্য পাহাড় ডিঙানোর সমান অসম্ভব হয়ে পড়ে। ৩৬ ওভারে ৯৫ রানে অলআউট হয় বাংলাদেশ নারী দল। আর ১১৮ রানে জয়ী হয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এগিয়ে গেল বর্তমান বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী দল। এর আগে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৭ উইকেটে তোলে ২১৩ রান। 

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবারের (২১ মার্চ) ম্যাচে বাংলাদেশ পরে ব্যাট করতে নেমে দলীয় ১ রানেই প্রথম উইকেট হারায়। ফারজানা হক (০) প্রথম আউট হন। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ২৭, সোবহানা মোস্তারির ১৭ এবং মুরশিদা খাতুনের ১০ রানে প্রায় একশোর কাছাকাছি স্কোর হয় বাংলাদেশের। বাকি সব ব্যাটারই ছিলেন ব্যর্থ। 

অস্ট্রেলিয়ার গার্ডনার ৩টি, কিম গার্থ ২টি এবং মেগান স্কাট ও আলানা কিং ১টি করে উইকেট পান। 

এর আগে, টস হেরে শুরুতে কিছুটা বিপাকে পড়ে সফরকারী দল। দলীয় ৪৮ রানে ৪টি উইকেপের পতন ঘটে অজিদের। দলীয় ৭৮ রানে পঞ্চম উইকেট হারায় তারা। কিন্তু শেষ দিকে অজি ব্যাটারদের আর আটকে রাখতে পারেননি জ্যোাতিরা। অ্যানাবেল সাদারল্যান্ডের দুর্দান্ত হাফ সেঞ্চুরির ওপর ভর করে চ্যালেঞ্জিং স্কোর গড়ে অস্ট্রেলিয়া।  

২১ রানের মধ্যে ফিরে যান অস্ট্রেলিয়ার দুই টপ অর্ডার লিচফিল্ড এবং এলিসে পেরিকে। মারুফা তুলে নেন অধিনায়ক অ্যালিসা হিলির উইকেট। এরপর তাহলিয়া ম্যাকগ্রাকে ফিরিয়ে দেন নাহিদা আক্তার। ২৫ রান করে দলীয় ৭৮ রানের মাথায় ফিরে যান বেথ মুনিও।

অ্যাশলে গার্ডনার ৩২, জর্জিয়া ওয়ারেহাম ১২, অ্যালানা কিং অপরাজিত ৪৬, সাদারল্যান্ড ৫৮ রানে অপরাজিত থাকেন। 
২টি করে উইকেট নেন বাংলাদেশের সুলতানা খাতুন এবং নাহিদা আক্তার। ১টি করে উইকেট নেন মারুফা আক্তার, ফাহিমা খাতুন এবং স্বর্ণা আক্তার।
 

Link copied!