• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
এএফসি অনূর্ধ্ব-২০ নারী বাছাই

তুর্কমেনিস্তানের জালে বাংলার মেয়েদের এক হালি গোল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৭:২১ পিএম
তুর্কমেনিস্তানের জালে বাংলার মেয়েদের এক হালি গোল

এএফসি অনূর্ধ্ব-২০ নারী বাছাই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে তুর্কেমেনিস্তানকে উড়িয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। শুরু থেকেই দাপট দেখানো স্বাগতিকরা প্রথমার্ধে এক গোল পেলেও দ্বিতীয়ার্ধে পেয়েছে তিন গোল।

শুক্রবার (১০ মার্চ) কমলাপুরের বীরশ্রেষ্ট শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে তুর্কেমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। স্বাগতিকদের পক্ষে জোড়া গোল করেছেন আকলিমা খাতুন ও স্বপ্না রানী।

ম্যাচের শুরু থেকেই তুর্কেমেনিস্তানের বিপক্ষে দাপট দেখানো শুরু করে বাংলাদেশ। বল দখলে রেখে আক্রমণে আধিপত্য বজায় রাখায় বেশ কয়েকটি সুযোগও তৈরি হয়েছিল। কিন্তু ফিনিশিং ব্যর্থতায় গোলের দেখা মিলছিল না।

শেষ পর্যন্ত প্রথমার্ধের অতিরিক্ত সময়ে কাঙ্খিত গোলের দেখা পায় বাংলাদেশের মেয়েরা। ডানপাশ থেকে উড়ে আসা ক্রসে নিখুঁত দক্ষতায় স্বাগতিকদের লিড এনে দেন আকলিমা খাতুন।

যদিও গোল নিয়ে চরম আপত্তি ছিল তুর্কেমেনিস্তান কোচের। হ্যান্ডবএল্র দাবি জানিয়ে এক পর্যায়ে মাঠেও প্রবেশ করেন তিনি। তবে শেষ পর্যন্ত রেফারি তার কথা কানে তোলেননি, গোল বহাল থাকে।

প্রথমার্ধেই গোল শোধ করার সুযোগ পেয়েছিল তুর্কেমেনিস্তান। কাউন্টার অ্যাটাকে তুর্কেমেনিস্তানের আগোয়ান স্ট্রাইকারকে এগিয়ে এসে রুখে দেন বাংলাদেশি গোলরক্ষক রুপনা চাকমা।

বিরতি থেকে ফিরেও দাপট বজায় রাখে বাংলাদেশ। ম্যাচের ৭১তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। নিজের জোড়া গোলের পাশাপাশি দলের লিডও দ্বিগুন করেন আকলিমা।

এরপর দুই মিনিটের ব্যবধানে বাংলাদেশকে তৃতীয় ও চতুর্থ গোল এনে দেন স্বপ্না রানী। প্রথমে ৮০তম মিনিটে ইতি খাতুনের ক্রস থেকে হেডে দলকে তৃতীয়বারের এগিয়ে দেওয়ার পর ৮২তম মিনিটে শাহেদা আক্তার রিপার কাটব্যাক থেকে কোনাকুনি শটে গোলের হালি পূর্ণ করেন তিনি।

ম্যাচের বাকি সময়ে ব্যবধান কমানোর জন্য মরিয়া চেষ্টা করেছিল তুর্কেমেনিস্তান। কিন্তু গোলরক্ষক ও রক্ষোনের দৃঢ়তায় দুর্গ অক্ষত রেখে ৪-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আগামী রোববার গ্রুপ ‘এইচে’ নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ইরানের মুখোমুখি হবে বাংলাদেশ।  বাছাইয়ের পরবর্তী ধাপে যেতে হলে বাংলাদেশকে অবশ্যই ইরানকে হারাতে হবে। ম্যাচ ড্র হলে গোল ব্যবধানে এগিয়ে থেকে পরের রাউন্ডে চলে যাবে ইরান।

Link copied!