• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৪:৩২ পিএম
ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল
অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল শনিবার মধ্যরাতে ঢাকায় পৌঁছেছে। ছবি : সংগৃহীত

বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজ। স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় এসেছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল। অজি দলের একটি অংশ শনিবার মধ্যরাতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন।

বাংলাদেশের মাটিতে আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসে বসবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সে কারণে নিগার সুলতানা জ্যেতিদের বিপক্ষের এই সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে অস্ট্রেলিয়া। দুটি ফরম্যাটে স্কোয়াডে থাকা বাকি ক্রিকেটাররা রোববার ও সোমবারের মধ্যে আসার কথা রয়েছে।

ওয়ানডে সিরিজের ম্যাচগুলো ২০২২-২৫ আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। ফলে পরবর্তী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার জন্য ৫০ ওভারের ম্যাচগুলো বেশ গুরুত্বপূর্ণ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে আগামী ২১ , ২৪ ও ২৭ মার্চ। তিনটি ওয়ানডেই শুরু হবে সময় সকাল ৯টায়।

ওয়ানডে শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজটি শুরু হবে ৩১ মার্চ। পরবর্তী দুই টি-টোয়েন্টি হবে ২ ও ৪ এপ্রিল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে দুপুর ১২টা থেকে।
 

Link copied!