• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

রোববারই টেস্টে নামছেন উইলিয়ামসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০২:৪৮ পিএম
রোববারই টেস্টে নামছেন উইলিয়ামসন
কেন উইলিয়ামসন। ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার নিউজিল্যান্ড দলের কেন উইলিয়ামসন। গত ওয়ানরডে বিশ্বকাপেও চোট সারিয়ে ফিরে কয়েকটি ম্যাচে খেলেছিলেন তিনি। এর পর বেশ কয়েক মাস তিনি চোটের কারণে বাইরে থেকেছেন। এবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে যে তিনি ফিরছেন, তা নিশ্চিত করে দিয়েছেন তারকা ব্যাটার নিজেই। 

তিনি জানান, চোট পুরোপুরি সেরে যাওয়ায় তিনি এই মুহূর্তে প্রস্তুত ২২ গজে নামতে। তবে কেন উইলিয়ামসন একা নন, আশা করা হচ্ছে, প্রথম টেস্টের আগে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন টম ব্লান্ডেল ও কাইল জেমিসনও।

রোববার মাউন্ট মঙ্গানুইতে শুরু হবে প্রথম টেস্ট। যেখানে দ্বিতীয় সারির দক্ষিণ আফ্রিকা দলের মুখোমুখি হবে নিউজিল্যান্ড দল। তার আগেই ফিটনেস সহ একাধিক বিষয়ে মুখ খুলেছেন উইলিয়ামসন। 

তিনি বলেছেন, ‘আমার হ্যামস্ট্রিং এই মুহূর্তে ভালো রয়েছে। শেষ কয়েক সপ্তাহে আমার খুব উন্নতি হয়েছে। আমি যথেষ্ট সুস্থ অনুভব করছি। আমি আশা করছি, অনুশীলনে যোগ দেব শিগগিরই। দলের সঙ্গে আমি দ্রুতই যোগ দেব। আমি আত্মবিশ্বাসী, সম্পূর্ণ সুস্থ অবস্থাতেই খেলতে নামতে পারব। আমি নিশ্চিত মাঠে নামতে দলের সমস্ত ক্রিকেটাররা মুখিয়ে রয়েছে।’

প্রসঙ্গত, উইলিয়ামসন বেশ কয়েক মাস ধরেই চোটের সমস্যাতে ভুগছেন। প্রথমে আইপিএলের সময়ে বাউন্ডারি বাঁচাতে গিয়ে তার এসিএল ছিঁড়ে যায়। এর পর তিনি বিশ্বকাপে ফিরে আসেন। সেখানে কয়েকটি ম্যাচ খেলার পরই তার বুড়ো আঙুল ভেঙে যায়। সেই ভাঙা আঙুল নিয়েই সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে অনবদ্য ইনিংস খেলেন তিনি। 

অপর দিকে পেসার কাইল জেমিসন ভুগেছেন কোমরের নীচের অংশের চোটে। যার ফলে তাকেও থাকতে হয়েছে মাঠের বাইরে। বাঁহাতি ব্যাটার টম ব্লান্ডেল আবার ভুগেছেন হ্যামস্ট্রিংয়ের চোটে। তবে আপাতত সুস্থ রয়েছেন তিন জনেই। প্রথম টেস্টে কিউইরা তিন জন ক্রিকেটারকেই পাওয়ার আশা করছে।
 

Link copied!