• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

কুয়াকাটায় সাগর থেকে পর্যটক উদ্ধার


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০১:১৮ পিএম
কুয়াকাটায় সাগর থেকে পর্যটক উদ্ধার
কুয়াকাটা। ছবি : সংগৃহীত

পটুয়াখালীর কুয়াকাটায় সমুদ্র গোসলে নেমে থেকে ঢেউয়ের তোড়ে জ্ঞান হারিয়ে ভেসে যাওয়ার সময় এক পর্যটককে জীবিত উদ্ধার করেছে স্বেচ্ছাসেবক ও ট্যুরিস্ট পুলিশ। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৭ মে)  সাতটার দিকে তাকে উদ্ধার করে কুয়াকাটার তুলাতলী ২০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। 

ওই পর্যটকের নাম মিঠুন হালদার। তিনি পিরোজপুর জেলার নেছারাবাদের মনেন্দ্র হালদারের ছেলে। তিনি ভিমরুলী ডিএন মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। একা কুয়াকাটায় ঘুরতে এসেছিলেন মিঠুন।

জিহাদ নামের স্থানীয় এক যুবক বলেন, “সৈকতে হাঁটাহাঁটি করছিলাম। এমন অবস্থায় একটা লোককে দেখতে পাই সমুদ্রে হাবুডুবু খাচ্ছে। সঙ্গে সঙ্গে স্থানীয়দের ডেকে তাকে তুলে নিয়ে পুলিশকে খবর দেই। পরে ট্যুরিস্ট পুলিশের সহযোগিতায় আমরা তাকে হাসপাতালে নিয়ে আসি।”

কুয়াকাটা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মুমশাদ সায়েম পুনম বলেন, “কয়েক যুবক অজ্ঞান অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে এলে আমি তাকে প্রাথমিক চিকিৎসা দিই। পরে তার জ্ঞান ফেরে। এখন উন্নত চিকিৎসার জন্য তাকে পটুয়াখালীতে পাঠানো হয়েছে।”

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের উপপরিদর্শক (এসআই) মো. হাফিজুর রহমান বলেন, “ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। এখন খোঁজখবর নিচ্ছি।”

Link copied!