• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

দেড় ঘণ্টা পরও ৫ বুথ ভোটশূন্য


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: মে ৮, ২০২৪, ১২:৫৩ পিএম
দেড় ঘণ্টা পরও ৫ বুথ ভোটশূন্য

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ফেনীর ফুলগাজী উপজেলায় ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে ফুলগাজী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রের নিরাপত্তা ও ভোট গ্রহণ কর্মকর্তারা অলস সময় পার করছেন। ভোট শুরুর দেড় ঘণ্টা পর সকাল সাড়ে ৯টায় ভোটার উপস্থিত না থাকায় এ কেন্দ্রের ৫টি বুথে ভোট শুরু করা যায়নি।

কেন্দ্র পরিদর্শনে দেখা যায়, ভোটার না থাকায় ওই কেন্দ্রের দক্ষিণ শ্রীপুর গ্রামের বুথগুলোতে এখনো ভোট শুরু করা যায়নি। তবে একই সময়ে উত্তর শ্রীপুর গ্রামের বুথগুলোতে ২/১টি করে ভোট পড়েছে।

ফুলগাজী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার নয়ন দেবনাথ বলেন, ৩টি গ্রাম নিয়ে এ ভোটকেন্দ্র। এখানে দক্ষিণ শ্রীপুর, উত্তর শ্রীপুর ও বিজয়পুর গ্রামের ভোটাররা ভোট দিচ্ছেন। এ কেন্দ্রের ৯টি বুথে মোট ভোটার ৩ হাজার ৮৪৬ জন।

ভোটাররা জানান, এ উপজেলায় চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে সহজ জয়ের পথে রয়েছেন হারুন মজুমদার। ভোটের আগেই বিজয় নিশ্চিত থাকায় ভোট নিয়ে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ নেই। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী থাকলেও তাদের দেখা পাননি ভোটাররা।

ফুলগাজী উপজেলা নির্বাচন কর্মকর্তা ইসমাত জাহান লিপি জানান, ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে ২ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। উপজেলার ৩২টি ভোট কেন্দ্রের ২৪৪ বুথে মোট ১ লাখ ৫হাজার ৬৭১ জন ভোটার রয়েছে। তার মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৭৬০ জন ও মহিলা ভোটার ৫০ হাজার ৯১১ জন। এর আগে একক প্রার্থী থাকায় মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। 
 

Link copied!