• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

কোহলিকে কেন আটকাতে চান বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৫:১৩ পিএম
কোহলিকে কেন আটকাতে চান বাবর
বিরাট কোহলি ও বাবর আজম। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে আকর্ষনীয় ম্যাচই হলো ভারত-পাকিস্তান। সেখানে বিশ্বকাপেও তাদের ম্যাচ হাইভোল্টেজ। এই একটি ম্যাচই যেন পুরো বিশ্বকাপের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। গত কয়েকটি বছর এমনই হয়ে আসছে।

আবার সর্বশেষ বিশ্বকাপগুলোতে ভারতের মুখোমুখি হলেই পাকিস্তান সবচেয়ে বেশি ভোগে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলির কারণে। সেই কোহলিকেই থামানোর পথ খুঁজছে এবার পাকিস্তান।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের লড়াই ৯ জুন, নিউ ইয়র্কে। আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে রওনা হওয়ার আগে সাংবাদিকদের বাবর জানিয়েছেন, বিরাটকে আটকানোর জন্য তারা প্রয়োজনীয় সব কিছুই করবেন।

বাবর বলেন, ‘আমরা সব দলের বিরুদ্ধেই রণনীতি তৈরি করছি। বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। আমরা ওর বিরুদ্ধেও পরিকল্পনা করব।’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫৩ বলে ৮২ রান করে প্রায় একাই পাকিস্তানকে হারিয়েছিলেন কোহলি। যা এখনও ভুলতে পারেননি বাবর।

সোমবার আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। তার আগে রোববার ক্রিকেটারদের সঙ্গে প্রায় দু’ঘণ্টার বৈঠক করেন বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি।

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করে পাকিস্তান। ৫০ ওভারের বিশ্বকাপের পর থেকেই পাকিস্তানি ক্রিকেটে ডামাডোল চলছে। নাকভি ক্রিকেটারদের আরও বলেছেন, ‘বাইরের কোনও কথায় কান দেওয়ার দরকার নেই। শুধুমাত্র পাকিস্তান জার্সির কথা ভেবে খেল। দলগত পারফরম্যান্সেই জয় আসবে।’

আরও বলেছেন, ‘তোমাদের থেকে দেশ অনেক কিছু আশা করে। সেই প্রত্যাশা পূরণ করতে হবে।’

Link copied!