• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

এ কেমন রেকর্ড বাংলাদেশি পেসারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০৫:১৯ পিএম
এ কেমন রেকর্ড বাংলাদেশি পেসারের
ইকবাল হোসেন ইমন। ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের সর্বশেষ আসরে বাংলাদেশ দলের নিয়মিত সদস্য ছিলেন ইকবাল হোসেন ইমন। সেই আসরে বল হাতে দলের অন্যতম সেরা পারফর্মারও ছিলেন এই পেসার। যে কারণে প্রথমবারের মতো তার সুযোগ মেলে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল)।

ডিপিএলে নিজের অভিষেক ম্যাচ খেলতে নেমেই বিব্রতকর এক রেকর্ড গড়েছেন ইমন। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচের রেকর্ড গড়েছেন ১৭ বছর বয়সী এই পেসার। 

বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির হয়ে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৯ ওভারে খরচ করেছেন ১০৪ রান। যা বাংলাদেশি কোনো বোলারের সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড। যদিও ২টি উইকেট পেয়েছেন ইমন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি বোলারদের মধ্যে এতদিন খরুচে বোলিংয়ের রেকর্ড ছিল শাহাদাত হোসেনের। ২০১১ সালে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে ১০ ওভারে ১০৪ রান দিয়েছিলেন এই পেসার। এক দশকেরও বেশি সময় পর এক ওভার কম বোলিং করেই শাহাদাতের রেকর্ড ছুঁলেন ইমন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ম্যাচে সবচেয়ে খরুচে বোলিংয়ে বিশ্ব রেকর্ডটি বাস ডে লেডের। গত বছর বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৫ রান দেন নেদারল্যান্ডসের এই পেসার।
 

Link copied!