• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিশ্বকাপে মেসির কঠিন মুহূর্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ১০:২০ এএম
বিশ্বকাপে মেসির কঠিন মুহূর্ত

টানা ৩৬ ম্যাচ জিতে বিশ্বকাপের মূল পর্বে পা রাখে আর্জেন্টিনা। অথচ অপরাজেয় দলটিই কী না বিশ্বকাপের গ্রুপ পর্বেই ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে! সৌদি আরবের মতো অপেক্ষাকৃত কম শক্তিশালী দলের বিপক্ষে প্রথম ম্যাচ হেরেই বড় ধাক্কা খায় লাতিন দেশটি।

কিন্তু সেই হোঁচটই যেন সাহসের বাতিঘর হয়ে পথ দেখায় লিওনেল মেসিদের। এরপর কেবল জয়ের গল্প। প্রথম ম্যাচের হারের হতাশা কাটিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় লিওনেল স্ক্যালোনির নেতৃত্বাধীন দলটি।

যতটা সহজে বলা হয়ে গেল, এতটা সহজ ছিল না মেসিদের চ্যাম্পিয়ন হওয়ার যাত্রা। সেই পথে ছিল ভয়, হেরে যাওয়ার শঙ্কা। যতটা আত্মবিশ্বাসী মাঠের মেসিদের দেখা গেছে, আসলেই তারা এতটা ভয়ডরহীন ছিলেন?

গ্রুপ পর্ব থেকেই নকআউটের স্বাদ পাচ্ছিল আর্জেন্টিনা। কারণ গ্রুপের বাকি দুই ম্যাচে কোনোভাবে পা হড়কে গেলেই যে সোজা দেশের বিমানের টিকিট ধরতে হতো। দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষেই ম্যাচ কঠিন হয়ে গেল আর্জেন্টিনার। কিন্তু গুরুদায়িত্ব নিলেন সেই মেসিই। দ্বিতীয়ার্ধে তার চমৎকার গোলে জয়ের রুদ্ধদ্বার খুলে ফেলে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরীরা। তারপর কেবল এগিয়ে যাওয়া ইতিহাস তৈরির মঞ্চের দিকে।

বিশ্বকাপের পর মেসির প্রথম অফিশিয়াল সাক্ষাৎকারে জানালেন কোন মুহূর্তটা তাদের কেটেছে ভয়ে, আতঙ্কে।

আর্জেন্টাইন জাদুকর বলেন, “সৌদি আরবের বিপক্ষে প্রথ ম্যাচে হার সবচেয়ে কঠিন মুহূর্ত ছিল। মেক্সিকোর বিপক্ষে আমাদের লড়াইটা কঠিন ছিল। কারণ এই ম্যাচে আমরা ঝুঁকির মধ্যে ছিলাম। অথচ এমন ম্যাচেই আমরা সবচেয়ে খারাপ খেলেছি। তবে আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমরা এই বাধা পার হয়ে যাব। আমাদের দলটা এমন ছিল, সবাই জয়ের জন্য খেলছিলাম। দলের মানসিকতা এমন না হলে এই পরিস্থিতি অতিক্রম করা খুব কঠিন হতো।”

Link copied!