• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

রোনালদোর আচরণ মোটেও পছন্দ হয়নি পর্তুগিজ কোচের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০৬:২৮ পিএম
রোনালদোর আচরণ মোটেও পছন্দ হয়নি পর্তুগিজ কোচের
ছবিঃ গেটি ইমেজস

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বের কোনো ম্যাচেই পুরো সময় খেলেননি পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। বেশ অনেক দিন ধরেই মাঠে নিজেকে হারিয়ে খুঁজছেন তিনি। বিশ্বকাপেও নিজের চেনা ছন্দে ফিরতে ব্যর্থ পর্তুগিজ অধিনায়ক।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষেও নিজের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারেননি রোনালদো। ম্যাচের ২৯তম মিনিটে কোরিয়ান গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি।

এক পর্যায়ে ম্যাচের ৬৫তম মিনিটে তাকে উঠিয়ে নেন পর্তুগাল কোচ সান্তোস। মাঠ ছাড়ার আগে কোরিয়ান ফুটবলার চো গুয়ে-সাংয়ের সঙ্গে বিবাদে জড়ান তিনি। এছাড়া মাঠ থেকে বের হওয়ার সময় তাকে যথেষ্ট হতাশা প্রকাশ করতে দেখা যায়।

ধারণা করা হচ্ছিল মাঠ থেকে উঠিয়ে নেওয়াতেই হতাশ রোনালদো। যদিও পরে তিনি দাবি করেছেন মাঠ থেকে উঠিয়ে নেওয়ার জন্য নয় বরং কোরিয়ান ফুটবলারের সঙ্গে বিবাদে জড়িয়েই হতাশা প্রকাশ করেছিলেন তিনি।

তবে যে কারণেই হোক, রোনালদোর এই আচরণ মোটেও ভালো লাগেনি পর্তুগিজ কোচ সান্তোসের। শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে রোনালদোর ওই আচরণ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

সান্তোস বলেন,  “আমি ফুটেজটি (রোনালদোর প্রতিক্রিয়ার) দেখেছি? হ্যাঁ। আমার ভালো লেগেছে? একদমই না। আমি মোটেও এটি পছন্দ করিনি।”

তবে যা হয়েছে ড্রেসিংরুমেই সেটির সমাধান হয়ে গেছে বলে জানান সান্তোস। সবকিছু ভুলে এখন তাদের মনোযোগ সুইজারল্যান্ডের ম্যাচের দিকে বলেও জানিয়ে দেন তিনি।

তবে গুঞ্জন রয়েছে সুইজারল্যান্ডের বিপক্ষে অধিনায়কত্ব নাও পেতে পারেন রোনালদো। এমনকি তাকে শুরুর একাদশ থেকেও ছিটকে ফেলতে পারেন সান্তোস।

Link copied!