• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১,

যে কারণে আর্জেন্টিনার ম্যাচ বাতিল করল চীন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১২:১০ পিএম
যে কারণে আর্জেন্টিনার ম্যাচ বাতিল করল চীন
আর্জেন্টিনা ফুটবল দল। ছবি: সংগৃহীত

আফ্রিকান নেশন্স কাপ ফুটবলের দুই ফাইনালিস্ট নাইজেরিয়া ও কোত দি ভোয়া। এই দুই দলের বিপক্ষে চীনের মাটিতে ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু নাইজেরিয়া ম্যাচটি বাতিল করে দিয়েছে চীন। একই সঙ্গে কোত দি ভোয়ার ম্যাচ নিয়েও যথেষ্ট শঙ্কা আছে।

অবশ্য ঘটনার শুরু ইন্টার মায়ামির হংকং সফর নিয়ে। মাংসপেশির ইনজুরির জন্য হংকং একাদশের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারেননি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। অন্তত মেসি নিজে সেই ব্যাখ্যাই দিয়েছেন। কিন্তু এর দিন তিনেক পরই জাপানে ভিসেল কোবের বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি। 

আর এটাই ভালোভাবে নেয়নি হংকং সরকার। তাদের দাবি, মেসি অন্তত ৪৫ মিনিট খেলবেন, এমনটাই ছিল ইন্টার মায়ামির সঙ্গে চুক্তির শর্ত। তাই আয়োজকদের পূর্ণ অর্থ না দেওয়ার কথাও তুলেছিল সরকারপক্ষ। সমস্যা এতই প্রকট আকার ধারণ করে, মেসি নিজে সংবাদ সম্মেলনে পরিস্থিতি ব্যাখ্যা করার চেষ্টা করেছিলেন।

আগামী মার্চেই চীনের হাংঝুতে নাইজেরিয়ার বিপক্ষে খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু পরিস্থিতি বিবেচনায় শুক্রবার ম্যাচটি বাতিল করে দিয়েছে দেশটির ক্রীড়া কর্তৃপক্ষ। তবে কোত দি ভোয়ার ম্যাচ নিয়ে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি তারা।

চীনের ক্রীড়া কর্তৃপক্ষ বলেছে, ‘বর্তমান পরিস্থিতিতে, যেগুলো সবাই জানে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে, ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।’
 

Link copied!