• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কুমিল্লার বিপক্ষে সিলেটের অর্থহীন জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৫:৪২ পিএম
কুমিল্লার বিপক্ষে সিলেটের অর্থহীন জয়
লিটন দাসের উইকেট পতনে উল্লসিত সিলেটের ফিল্ডাররা। ছবি: সংগৃহীত

বিপিএলে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবারের প্রথম ম্যাচে জয়লাভের সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হলো শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর তাতে সব হারানো সিলেট স্ট্রাইকার্স পেল অর্থহীন এক জয়। 

জয়ের জন্য শেষ ৫ ওভারে দরকার ৬১ রান ছিল কুমিল্লার। হাতে ছিল ৮ উইকেট। ক্রিজে ছিলেন ৩৬ বলে হাফসেঞ্চুরি করা লিটন দাস আর ক্যারিবীয় ব্যাটার জনসন চার্লস। কুমিল্লার লাইনআপে এরপর ছিলেন মঈন আলি, আন্দ্রে রাসেল, সুনিল নারিনের মতো ব্যাটার।

কিন্তু সিলেটের সঙ্গে শেষ পর্যন্ত আর পারলো না কুমিল্লা। হেরে গেলো ১২ রানে। ১১ ম্যাচে এটি সিলেটের চতুর্থ জয়। অন্যদিকে দশম ম্যাচে তৃতীয় হারের দেখলো কুমিল্লা। তবে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তারা আছে তালিকার দুই নম্বরে।

কুমিল্লার লক্ষ্য ছিল ১৭৮ রানের। শফিকুল ইসলামের করা ইনিংসের ১৬তম ওভারেই ম্যাচটা ছুটে যায় তাদের হাত থেকে। ওই ওভারের শেষ ৪ বলে মঈন আলিকে রানই নিতে দেননি এই পেসার। শেষ ওভারে কুমিল্লার দরকার ছিল ২৫। তানজিম হাসান সাকিব প্রথম বলেই উপড়ে ফেলেন লিটনের স্টাম্প। ৫৮ বলে লিটনের ৮৫ রানের ইনিংসটিতে ছিল ৭টি চার আর ৩টি বাউন্ডারির মার। সাকিব নিজের শেষ ওভারে তুলে নেন রাসেলের উইকেটও।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে ৫ ওভারে উদ্বোধনী জুটিতে ৪০ রান তোলে সিলেট। ১৮ রানে আউট হন জাকির হাসান। দলীয় ৬৭ রানের আরেক ওপেনার কেনার লুইস (৩৩ রান) আউট কন। পরে নাজমুল হোসেন শান্ত ১২ রানে, ইয়াসির আলি ২ রানে আউট হলে চাপে পড়ে সিলেট। মিঠুন ২০ বলে ২৮ করে আউট হলেও দুর্দান্ত ফিফটি হাঁকান ম্যাচসেরা হাওয়েল। ৩১ বলে ৬২ বলের অপরাজিত ইনিংস খেলেন তিনি।

 

Link copied!