• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

ডাচদের হারিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০১:৩০ পিএম
ডাচদের হারিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে বড় ব্যবধানে হেরে সুপার টুয়েলভে ওঠার পথ রুদ্ধ করেছিল শ্রীলঙ্কা। পরের দুই ম্যাচে আরব আমিরাত ও নেদারল্যান্ডসের বিপক্ষে পাওয়া বড় জয়ে সরাসরি সুপার টুয়েলভ নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। রানরেটের ম্যারপ্যাঁচে গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বাজল ডাচদের।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) জিলংয়ের কাদরিনিয়া স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। ওপেনার কুশল মেন্ডিসের ৭৯ রানে ভর করে ১৬২ রানের মাঝারি সংগ্রহ পায় দলটি। মূলত তার এই ইনিংসই শ্রীলঙ্কাকে জয়ের ভিত গড়ে দিয়েছে।

জবাবে ১৪৬ রানে থেমেছে নেদারল্যান্ডসের ইনিংস। ১৬ রানের হারে শ্রীলঙ্কার মতো সমানসংখ্যক দুই জয় পেলেও তাদের সুপার টুয়েলভে খেলা হচ্ছে না। রানরেটের মারপ্যাঁচে টুর্নামেন্টের প্রাথমিক পর্ব থেকেই তাদের ফেরত যেতে হচ্ছে।

১৬৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ডাচদের শুরুটা ছিল উড়ন্ত। দলীয় ৪৭ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায় তারা। চতুর্থ উইকেট জুটিতে ওপেনার ম্যাক্স ও’উড ও টম কুপারের ৩০ বলে ২৫ রানের জুটি শুধুই বাড়িয়েছে তাদের দলীয় সংগ্রহ। পরে অবশ্য এই জুটির ডট বলের পরিমাণ পুষিয়ে দেওয়ার চেষ্টা করেন ও’উড ও স্কট এডওয়ার্ডস।

ও’উড এক প্রান্ত আগলে রাখলেও বাকি প্রান্তে স্কট এডওয়ার্ডস ও টম কুপার ছাড়া কেউ বলার মতো কিছু করতে পারেনি। উল্টো সবাই যাওয়া-আসার মিছিলে যোগ দিয়েছিলেন। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রানে অপরাজিত ছিলেন ও’উড।

ম্যাচ হেরে ডাচ রূপকথা লেখার যে হাতছানি ছিল নেদারল্যান্ডসের সামনে, তা আর হয়ে ওঠেনি।

শ্রীলঙ্কার হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা তিন উইকেট শিকার করেন। আরেক স্পিনার মহেশ থিকসানার শিকার দুই উইকেট। লাহিরু কুমারা ও বিনুরা ফার্নান্দো শিকার করেছেন একটি করে উইকেট।

Link copied!