• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বাঁচা-মরার লড়াইয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৬২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ১১:৪০ এএম
বাঁচা-মরার লড়াইয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৬২

সুপার টুয়েলভে উঠতে শুধু জয় নয়, শ্রীলঙ্কার চাই বড় ব্যবধানের জয়। নেদারল্যান্ডসের বিপক্ষে এমন সমীকরণ নিয়ে খেলতে নামা শ্রীলঙ্কা শুরুতেই নেমেছিল ব্যাটিংয়ে। শেষ পর্যন্ত ১৬২ রানে থেমেছে দাসুন শানাকা বাহিনী।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) জিলংয়ের কারদিনিয়া স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান দলপতি দাসুন শানাকা। ব্যাটিংয়ে নেমে তাদের শুরুটা খুব একটা ভালো হয়নি। দলীয় ৩৬ রানে ফেরেন ওপেনার দাসুন শানাকা। তা-ও ফেরেন ইনিংসের সপ্তম ওভারে।

নিশাঙ্কার পর ধনঞ্জয়া ডি সিলভা ফেরেন গোল্ডেন ডাকের শিকার হয়ে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দ্রুতই দুই উইকেট হারিয়ে ফেলা লঙ্কানদের টেনে তোলার দায়িত্ব নেন ওপেনার কুশল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কা। দুইজন মিলে গড়েন ৪৫ বলে ৬০ রানের জুটি।

তাদের এই জুটিই মূলত লঙ্কানদের রানের চাকা সচল রেখেছিল। বড় জুটি হলেও রান-বলের পার্থক্য বাড়াতে পারেননি চারিথ আশালাঙ্কা। স্রোতের বিপরীতে এই কাজটিই করেছেন কুশল মেন্ডিস।

দলীয় ৯৬ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরেন আসালাঙ্কা। ব্যক্তিগত ৩১ রানে আউট হন তিনি। মিডল অর্ডারে লঙ্কানদের আরেক ভরসা ভানুকা রাজাপক্ষেও খুব একটা বড় ইনিংস খেলতে পারেননি। ১৩ বলে ১৯ রান করেন তিনি। দলীয় ১৩০ রানে বিদায় নেন ভানুকা।

এরপর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি অধিনায়ক দাসুন শানাকাও। ব্যক্তিগত ৮ রানে ফেরেন এই পেস বোলিং অলরাউন্ডার। পুরো টুর্নামেন্টেই নিজের ছায়া হয়ে আছেন এই ক্রিকেটার।

দলীয় ১৫৭ রানের মাথায় ফেরেন শ্রীলঙ্কার ইনিংসের সেরা ব্যাটার কুশল মেন্ডিস। ৫টি করে চার ও ছক্কায় ৪৪ বলে তার ব্যাট থেকে আসে ৭৯ রান। মূলত তার ব্যাটে ভর করেই মাঝারি মানের সংগ্রহ পেয়েছে লঙ্কানরা। শেষ পর্যন্ত ১৬২ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

নেদারল্যান্ডসের হয়ে মেকরেন ও বাস ডি লিড দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়া একটি করে উইকেট নেন ফ্রেড ক্লাসেন ও ভ্যান ডার ক্লাসেন।

Link copied!