• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৩:৫৩ পিএম
টস জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা
ছবি: সংগৃহীত

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাট করছে শ্রীলঙ্কা। দুই দলই অপরিবর্তীত একাদশ নিয়ে মাঠে নেমেছে। এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৬ রান।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩ টায় ম্যাচটি শুরু হয়। শ্রীলঙ্কার হয়ে ইনিংস শুরু করতে আসেন পথুম নিসাঙ্কা ও দিমুথ করুনারন্তে। আফগান বোলারদের উপরে আক্রমণান্তক শুরু করেন এই লঙ্কান দুই ওপেনার। করুনারন্তে ১৬ বলে ১৮* রান করে অপরাজিত রয়েছেন। অপরপ্রান্তে নিসাঙ্কা আছেন ১৪ বলে ১৮* রানে।

আফগানিস্তান-শ্রীলঙ্কার মধ্যে দুই দলের লক্ষ্য একটাই এশিয়া কাপের সুপার ফোরে যাওয়ার। এই ম্যাচের  মাধ্যমে নির্ধারণ হবে এশিয়া কাপের ‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশের সঙ্গে কোন দল সুপার ফোরে যাবে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানদের সুপার ফোরে উঠতে মিলাতে হবে বিভিন্ন সমীকরণ। অন্য দিকে লঙ্কানরা শুধু বড় ব্যবধানে না হারলেই নিশ্চিত হবে সুপার ফোর।


শ্রীলঙ্কা দল:
দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, সাদিরা সামারাভিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মাহিশ থিকসানা, মাথিশা পাথিরানা ও কাসুন রাজিথা।

আফগানিস্তান দল:
রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ,  হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক),  নজিবুল্লাহ জাদরান,  মোহাম্মদ নবী, করিম জানাত,  গুলবাদিন নায়েব,  রশিদ খান,  মুজিব উর রহমান ও ফজলহক ফারুকী।

Link copied!