• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
বাফুফে কাণ্ড

সালাউদ্দিন ফুটবলকে সর্বনাশের শেষ প্রান্তে নিয়ে গেছেন: ইমতিয়াজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৮:১৮ পিএম
সালাউদ্দিন ফুটবলকে সর্বনাশের শেষ প্রান্তে নিয়ে গেছেন: ইমতিয়াজ
ছবি: সংগৃহীত

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ফুটবলকে সর্বনাশের শেষ প্রান্তে নিয়ে গেছেন বলে দাবি করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ইমতিয়াজ সুলতান জনি। সম্প্রতি দেশের একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন।

সাধারণ সম্পাদক নিষিদ্ধের পর দেশের ফুটবলে চলছে উত্তাল অবস্থা। কয়েকদিন আগে পৃষ্ঠপোষক না পাওয়ার আক্ষেপ করেন সালাউদ্দিন। কিন্তু তিনি নিজেই এর জন্য দায়ী বলে মত জনির।

ইমতিয়াজ বলেন, “সালাউদ্দিন সাহেব অর্থসংকটের কথা বলেন, কিন্তু তাঁকে পৃষ্ঠপোষকেরা কেন টাকা দেবে! তিনি ফুটবলকে তো সর্বনাশের শেষ প্রান্তে নিয়ে গেছেন। সোহাগের এই কাহিনির পর পৃষ্ঠপোষকেরা আরও হাত গুটিয়ে নেবে। ফুটবলকে এই জায়গায় নামানোর জন্য দেশবাসীর কাছে সালাউদ্দিন সাহেবদের জবাবদিহি করতেই হবে।”

তিনি আরও বলেন, “ভাবতে কষ্ট হয়, বিগত ১৫ বছরে সালাউদ্দিন সাহেবদের ফেডারেশন দেশের ফুটবলকে কোথায় নামিয়েছে! এই যে মেয়েদের সাফ শিরোপাজয়ী দলটা অলিম্পিক বাছাইয়ে খেলতে যেতে পারল না, ছেলেদের জাতীয় দলের অবস্থা খারাপ, ঘরোয়া ফুটবল নিয়ে কারও কোনো আগ্রহ নেই—এসব বাফুফের অযোগ্যতার জন্যই।”

এর আগে বাফুফে সাধারণ সম্পাদক সোহাগকে দুই বছর নিষিদ্ধ করার পাশাপাশি প্রায় ১২ লাখ টাকা জরিমানা করে ফিফা। দীর্ঘ ২ বছর অনুসন্ধানের পর ৫০ পাতার একটি প্রতিবেদন দিয়েছে ফিফা । যেখানে মোটাদাগে চার ধারার অধীনে মোট ৩০৬টি পয়েন্টে অভিযোগের বর্ণনা দিয়ে সত্যতার প্রমাণের কথা বলা হয়েছে।  

এদিকে নিষিদ্ধ সোহাগের বিরুদ্ধে ফিফার আনিত আর্থিক অনিয়মের তদন্ত করতে ৭ সদস্যের কমিটি গঠন করেছে বাফুফে। ৩০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোহাগের জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। তিনি এর আগে  বাফুফের চিফ প্রটোকল অফিসার ছিলেন।  

Link copied!