• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ফেরেরার ব্যাটে এসএ টি-টোয়েন্টির রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০৪:৫৭ পিএম
ফেরেরার ব্যাটে এসএ টি-টোয়েন্টির রেকর্ড
ছক্কা হাঁকাচ্ছেন ডোনোভান ফেরেরা। ছবি: সংগৃহীত

শনিবার এসএ (সাউথ আফ্রিকা) টি-টোয়েন্টি আসরে ডোনোভান ফেরেরার ব্যাটিং ঝলক দেখল ক্রিকেট বিশ্ব। তার বিধ্বংসী ব্যাটিংয়ে ম্যাচে প্রিটোরিয়া ক্যাপিটালসকে পরাজিত করেছে জোবার্গ সুপার কিংস। ফ্যাফ ডু প্লেসির নেতৃত্বাধীন সুপার কিংস টুর্নামেন্টে তাদের প্রথম জয় পেল। ছয় দলের পয়েন্ট টেবিলের প্রায় তলানিতে রয়েছে দলটি। পাঁচ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে বর্তমানে পাঁচ নম্বরে রয়েছে তারা। 

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ১৬৮ রান তাড়া করতে প্রিটোরিয়া ক্যাপিটালসকে ৬ উইকেটে পরাজিত করে সুপার কিংস।

সুপার কিংসের এই ম্যাচে জয়ের পিছনে ছিল তাদের উইকেটরক্ষক ডোনোভান ফেরেরার ব্যাটিং পারফরমেন্স। এই আসরের ইতিহাসে দ্রæততম ফিফটি করলেন তিনি। দক্ষিণ আফ্রিকার ২৫ বছর বয়সি ফেরেরা মাত্র ১৮ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ২০ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন। মঈন আলির সঙ্গে ম্যাচ শেষ করে ক্রিজ ছাড়েন ফেরেরা।

ম্যাচের ১৮তম ওভারে সুপার কিংসের হয়ে ১৮ রান নেন ফেরেরা। জিমি নিশামের ওভারে চার-ছক্কা হাঁকিয়ে নিজের রেকর্ড সহ দলকে জয়ী করেন তিনি। এই প্রথম দুই বলে মাত্র তিন রান আসে, কিন্তু এরপর বাউন্ডারি খুঁজে পান তিনি। শেষ চার বলে ১৬ রান ফেরেরা। ওভারের তৃতীয় বলে চার ও চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে প্রথমে নিজের অর্ধশতরান পূর্ণ করেন তিনি। এরপরের দুই বলে তিনি ৬ রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন। 

ইয়েলো আর্মিদের (জোবার্গ সুপার কিংসের এই নামে ডাকা হয়) নকআউটের আশা বাঁচিয়ে রাখতে এই জয়টি খুবই প্রয়োজনীয় ছিল।

 

Link copied!