• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

নিজের শতকটি সন্তানকে উৎসর্গ করলেন শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৯:১৩ পিএম
নিজের শতকটি সন্তানকে উৎসর্গ করলেন শান্ত
সেঞ্চুরির পর ব্যাট কোলে নিয়ে উদ্‌যাপন করেন নাজমুল। ছবি: সংগৃহীত

বছরটা যেন নাজমুল হোসেন শান্তর জন্য স্বপ্রে মতোই কাটছে। আর্ন্তজাতিক ক্যারিয়ারে যত গুলো শতক এবং অর্ধশতক করেছেন শান্ত সবগুলো এসেছে এই বছরে। ক্যারিয়ারের দ্বিতীয় শতকটা রোববার(৩ আগস্ট) পেয়ে গেলেন নাজমুল শান্ত। শতক করার পর ব্যাটটাকে কোলে নিয়ে নাজমুল যে ভঙ্গি করলেন, তাতে বোঝা যায় যে সেঞ্চুরিটা পুত্রসন্তানকে উৎসর্গ করেছেন।

ব্যাটিং শেষে নিজেই বিষয়টা নিশ্চিত করেন শান্ত। টিভি সম্প্রচারকদের সঙ্গে কথা বলার সময় নাজমুলবলেন, ”এই সেঞ্চুরিটা আমার ছেলেকে উৎসর্গ করছি।” এশিয়া কাপ খেলতে আসার আগে ২৫ আগস্ট পুত্র সন্তানের বাবা হন শান্ত।

বাংলাদেশ আফগানদের বিপক্ষে যে বড় স্কোরটি দাঁড় করিয়েছে তার সবচেয়ে বড় অবদান শান্ত-মিরাজের জুটি। তাদের দুজনের ১৯৪ রানের জুটি দিন শেষে বাংলাদেশকে ৩৩৪ রানের স্কোর করতে সাহায্য করে। তাদের এই জুটি নিয়ে প্রশ্ন করা হলে শান্ত বলেন, “আমরা দুই উইকেট পড়ে যাওয়া নিয়ে চিন্তা করিনি। অবস্থা বুঝে খেলার চেষ্টা করেছি। বলের মেধা বুঝে খেলার চেষ্টা করেছি। তাতেই সাফল্য এসেছে।’ মিরাজের ইনিংসের প্রশংসাও শোনা গেল নাজমুলের কথায়, ‘সে তার মানসিকতাটা দেখিয়েছে। দারুণ ব্যাটিং করেছে।”

ম্যাচ জয়ে বিষয়ে এই বাঁহাতি ব্যাটসম্যান বলেন, ”উইকেট ভালো। কিন্তু আমাদের বোলিং আক্রমণ দারুণ ছন্দে আছে। আমরা যদি আমাদের শক্তি অনুযায়ী বল করতে পারি, তাহলে এই ম্যাচটা জিততে পারব।”

এবারের এশিয়া কাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক নাজমুল শান্ত। দুই ইনিংসে তাঁর রান ১৯৩, গড় ৯৬.৫০

Link copied!