• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ওয়ানডেতে তামিমের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০২:১৫ পিএম
ওয়ানডেতে তামিমের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন
তামিম ইকবাল। ছবি : সংগৃহীত

জ্যামে পড়ে উদ্বোধনী জুটিতে মাঠে নামতে পারেন নি তামিম ইকবাল। পরের ম্যাচে তার আর উদ্বোধনী জুটিতে নামা হবে কিনা সন্দেহ। কারণ, তামিমের দেরি হওয়ায় যারা ওপেনিংয়ে নামেন তারা দুজনই সেঞ্চুরি করেছেন। বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ওয়ানডে ফরম্যাটের ম্যাচে শাহাদত দীপু ও পারভেজ হোসেন ইমনের দুর্দান্ত জোড়া সেঞ্চুরিতে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে প্রাইম ব্যাংক ৪৯ ওভারে ৪ উইকেটে ৩৮০ রান করেছে।
বৃহস্পতিবার বিকেএসপির চার নম্বর মাঠে এই ম্যাচে দীপু ১১১ বলে ১০টি চার ও ৪টি ছক্কায় ১১৯ রান করেন। আর ইমন ১২৯ বলে ৯টি চার ও ৮টি ছক্কায় ১৫১ রান করেছেন। 
দীপু আউট হওয়ার পর ওয়ান ডাউনে নেমে তামিম ইকবাল মাত্র ১৬ রান করেই আউট হয়ে যান। দলের পক্ষে শেখ মেহেদি হাসান অপরাজিত ৪৫ রান করেছেন মাত্র ১৭ বলে ৪টি চার ও ৩টি ছক্কায়। 
সম্প্রতি তামিম ফরচুন বরিশালকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন টি-টোয়েন্টি আসর বিপিএলের শিরোপা। তবে ডিপিএলে ব্যর্থ তিনি। প্রথম ম্যাচে শাইনপুকুর ক্লাবের বিপক্ষে ওপেনিংয়ে নেমে মাত্র ১৭ রান করেছিলেন তামিম।
অর্থাৎ বার বার প্রমান হচ্ছে, তামিম আসলে ওয়ানডে ম্যাচের জন্য এখন পারফেক্ট ব্যাটার নন। বিশ্বকাপের এই তামিমকে দলে না নেওয়ায় নানা নাটক হয়েছিল, বিসিবির কঠোর সমালোচনার ঝড় উঠেছিল। তামিমকে কেউ কেউ দেশসেরা ব্যাটার হিসেবেও বর্ননা করেছেন। সেটা সকলেই কম বেশি জানেন। অথচ, তামিম বিশ্বকাপের আগে তার শেষ ১০টি ওয়ানডে ম্যাচে একটি মাত্র হাফ সেঞ্চুরি পান, তাও আবার আয়ারল্যান্ডের বিপক্ষে। বাকি সব ম্যাচে তিনি  তেমন কোনো রানও করতে পারেন নি। এবার ডিপিএলে পর পর দুই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেন তামিম। এখনো কি কেউ কেউ তামিমকে দেশসেরা ব্যাটার ভাববেন, এমন প্রশ্ন উঠতেই পারে।  

 

Link copied!